Advertisement
০৩ মে ২০২৪
Dinhata

Dinhata: দিনহাটার ভেটাগুড়ি গ্রাম পঞ্চায়েত দখলে নিল তৃণমূল,উদয়নের পোস্ট, এ বার অন্য মাঠে খেলা’

শনিবার উদয়ন বলেছিলেন, এক-দু’দিনের মধ্যে ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে আসবে। ঠিক পর দিন  সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে উঠে এল তৃণমূল।

বিজেপি থেকে তৃণমূলে যোগদান ভেটাগুড়িতে। নিজস্ব চিত্র।

বিজেপি থেকে তৃণমূলে যোগদান ভেটাগুড়িতে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ১৮:৩৮
Share: Save:

ভেটাগুড়ি ১ নম্বর গ্রাম পঞ্চায়েত ধরে রাখতে পারল না বিজেপি। শনিবারের পর রবিবার ফের চার জন পঞ্চায়েত সদস্যকে তৃণমূলে যোগদান করালেন দলের নেতা উদয়ন গুহ। ফলে তৃণমূলের দখলে গেল ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েত। আর তার পরই ফেসবুকে উদয়ন পোস্ট করেন, ‘আজ ভেটাগুড়ির প্রথম রাউন্ডের খেলা শেষ হল। এ বার অন্য মাঠে অন্য খেলা’। রাজনৈতিক মহলের ধারণা, ফের দিনহাটার বুকে বিজেপি-তে বড়সড় ভাঙন ঘটতে চলেছে।

শনিবার উদয়ন বলেছিলেন, এক-দু’দিনের মধ্যে ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে চলে আসবে। একই সঙ্গে তিনি হুঁশিয়ারি দেন, দিনহাটা বিধানসভা কেন্দ্রে বিজেপি-র পোস্টার লাগানোর লোক থাকবে না ৭ থেকে ১০ দিন বাদে। তার ঠিক পর দিনই ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েতে সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে উঠে এল তৃণমূল।

যদিও বিজেপি-র জেলা সহ-সভাপতি প্রণব পালের দাবি, সন্ত্রাস করে, ভয় দেখিয়ে এবং বিভিন্ন প্রলোভনের মাধ্যমে ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েত দখল করেছে তৃণমূল। তবে দিনহাটার বিজেপি কর্মীরা নিজেদের এলাকাকে রক্ষা করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন প্রণব।

ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা বিজেপি-র সাংসদ নিশীথ প্রামাণিক। দিনহাটা বিধানসভা কেন্দ্রের ৩৩টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে একমাত্র ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েত বিজেপি-র দখলে ছিল। নিশীথ প্রামাণিকের নিজের এলাকা হওয়ায় বিজেপি-র কাছে এটি প্রেস্টিজ লড়াই ছিল। কিন্তু সাংসদ নিজের গ্রাম পঞ্চায়েত ধরে রাখতে পারল না। বিধানসভা নির্বাচনে তৃণমূল দিনহাটা বিধানসভা কেন্দ্রে হেরেছে। ওই কেন্দ্রে থেকে জিতেছেন বিজেপি-র নিশীথ প্রামাণিক। তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন। তাই আগামী ৬ মাসের মধ্যে দিনহাটা বিধানসভা কেন্দ্রের পুনর্নির্বাচন রয়েছে। তাই সময় নষ্ট না করে ঘর গোছাতে নেমে পড়েছেন উদয়ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Dinhata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE