×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

বড় সাফল্য! কাশ্মীরে নিরাপত্তাকর্মীদের হাতে হত চার জইশ জঙ্গি

সংবাদ সংস্থা
জম্মু ১৯ নভেম্বর ২০২০ ১৩:০১
ট্রাকে লুকিয়ে ছিল চার জঙ্গি। ছবি: পিটিআই

ট্রাকে লুকিয়ে ছিল চার জঙ্গি। ছবি: পিটিআই

নিরাপত্তাকর্মীদের হাতে নিহত চার জইশ-ই-মহম্মদ জঙ্গি। জম্মু ও শ্রীনগর জাতীয় সড়কের উপর নাগরোটার টোল প্লাজা এলাকার ঘটনা। অপারেশন চলাকালীন আহত হয়েছেন একজন পুলিশকর্মীও। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ভোর সাড়ে চারটে নাগাদ। একটি ট্রাকে করে জঙ্গিরা যাচ্ছিল। তাদের মাঝপথে আটকান রাস্তায় নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা। তারপরই শুরু হয় লড়াই।

জম্মু পুলিশের ইনস্পেক্টর জেনারেল টুইট করে জানিয়েছেন, ‘চার জঙ্গি নিহত হয়েছে এই অপারেশনে। একজন পুলিশ কনস্টেবল আহত। এলাকা ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী’। এলাকায় পুলিশি নিরাপত্তা আরও আঁটোসাঁটো করা হয়েছে। জঙ্গিদের থেকে ১১টি একে সিরিজ রাইফেল উদ্ধার করেছেন নিরাপত্তাকর্মীরা। পাওয়া গিয়েছে ২৯টি হ্যান্ড গ্রেনেড। নিরাপত্তার কারণে জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের উপর আপাতত যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

সূত্রের খবর, সিআরপিএফ ও জম্মু পুলিশের কাছে আগে থেকেই খবর ছিল, সাম্বা সেক্টর থেকে নাগরোটা টোল প্লাজার দিকে একটি ট্রাকে জঙ্গিরা আসছে। তাদেরই টোল প্লাজার কাছে ধরে ফেলেন পুলিশকর্মীরা। পুলিশ সূত্রে খবর, বড়সড় হামলার ছক কষছিল জঙ্গিরা। সম্ভবত এদের লক্ষ্য ছিল জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনে হামলা চালানো। এই বিষয়ে বিস্তারিত তদন্ত করা হচ্ছে। মনে করা হচ্ছে, এই জঙ্গিরা কয়েক দিন আগেই সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করেছিল।

Advertisement

আরও পড়ুন: বিহারে কংগ্রেস প্রচার করতে দেয়নি, অধীরকে তোপ সিব্বল শিবিরের

এর আগে কাশ্মীরে গত শুক্রবার পাক হানায় ছ’জন সাধারণ মানুষ-সহ ১১ জনের মৃত্যু হয়। মৃতদের তালিকায় ছিলেন এক বিএসএফ জওয়ান ও চার সেনা। ওই হামলায় ২০ জন আহত হন।এরপরেই ভারতে বড় হামলা চালাতে জঙ্গিরা ট্রাকে জম্মু কাশ্মীরে প্রবেশ করেছিল বলে মনে করছে প্রশাসন।

আরও পড়ুন:সিমেন্টের বস্তায় মোড়া তরুণীর দেহ, ব্যাপক চাঞ্চল্য একবালপুরে

Advertisement