Advertisement
০৩ মে ২০২৪
Tejashwi Yadav

তামিলনাড়ুতে বিহারি নিগ্রহ নিয়ে কেন্দ্রের হস্তক্ষেপ চাইলেন নীতীশের ডেপুটি লালুপুত্র তেজস্বী

পেটের দায়ে তামিলনাড়ুতে কাজে গিয়ে স্থানীয়দের একটি অংশের হাতে নিগৃহীত হওয়ার অভিযোগ করছেন পরিযায়ী শ্রমিকরা। ভিডিয়ো ছড়াচ্ছে সমাজমাধ্যমে। তা নিয়েই এ বার কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি।

file image of Bihar\'s deputy CM Tejashwi Yadav

তামিলনাড়ুতে বিহারের বাসিন্দাদের নিগ্রহের ঘটনায় কেন্দ্রীয় হস্তক্ষেপ চাইলেন লালুপুত্র। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৮:৫৩
Share: Save:

তামিলনাড়ুতে কাজের সন্ধানে গিয়ে স্থানীয় বাসিন্দাদের নিগ্রহের মুখে পড়ছেন বিহারের বাসিন্দারা। এমনই অভিযোগে সম্প্রতি দুই রাজ্যে শুরু হয়েছে চাপান-উতোর। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় হস্তক্ষেপ চাইলেন বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। সংবাদসংস্থা এএনআইকে তেজস্বী জানিয়েছেন, দুই রাজ্যের সম্পর্ক খারাপ হওয়ার আগেই যেন কেন্দ্র সমস্যা সমাধানে হস্তক্ষেপ করে।

লালুপুত্র বলেন, ‘‘বিহার সরকার বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছে। তামিলনাড়ুতে একটি দলও পাঠানো হয়েছে। বিহার এবং তামিলনাড়ু— কোনও সরকারই এই ধরনের ঘটনাকে বরদাস্ত করবে না।’’ তেজস্বী আরও বলেন, ‘‘একটি সংবাদপত্রে পড়লাম, বিহার বিজেপির সভাপতি নাকি তামিলনাড়ুতে তাঁদের দলের সভাপতিকে ফোন করেছিলেন। তাঁদের মধ্যে এ নিয়ে কথা হয়। তামিলনাড়ুর বিজেপি নেতা আমার রাজ্যের নেতাকে জানান, এ রকম কোনও ঘটনাই নাকি ঘটেনি। যাই হোক, আমাদের সরকার সত্য ঘটনা বার করতে তামিলনাড়ুতে দল পাঠিয়েছে। তামিলনাড়ুর কয়েকটি জেলা পরিযায়ী শ্রমিকদের জন্য হেল্পলাইন নম্বরও চালু করে দিয়েছে।’’ তার পরেই সরাসরি কেন্দ্রীয় হস্তক্ষেপ দাবি করেন তেজস্বী। বলেন, ‘‘এই যে ঘটনা চলছে, কেন্দ্রীয় সরকারের মধ্যে সে জন্য কোনও হেলদোল লক্ষ্য করেছেন? অথচ, কেন্দ্রেরই তো উচিত দুই রাজ্যের মধ্যে সম্পর্কে স্বাভাবিক করতে উদ্যোগী হওয়া।’’

এ বিষয় নিয়ে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে ফোনে কথা হয়েছে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের। তিনি নীতীশকে সমস্ত রকম সহায়তা এবং দোষীদের কঠোর শাস্তির প্রতিশ্রুতি দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE