Advertisement
১৮ মে ২০২৪
Anubrata Mondal

কেষ্টকে কে নিয়ে যাবে দিল্লিতে? পুলিশ এবং ইডির ঠেলাঠেলি, আদালতে যাচ্ছেন জেল কর্তৃপক্ষ

হাই কোর্টের নির্দেশে কলকাতায় অনুব্রতের স্বাস্থ্যপরীক্ষা করিয়ে তাঁকে দিল্লি নিয়ে যাওয়া যেতে পারে। কিন্তু কে জেল থেকে কেষ্টকে নিয়ে কলকাতা ও দিল্লি যাবে, তা নিয়েই তৈরি হয়েছে জটিলতা।

file image of Anubrata Mondal

অনুব্রতের দিল্লিযাত্রা নিয়ে নাটক। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৬:৪৪
Share: Save:

বীরভূম তৃণমূলের সভাপতি জেলবন্দি অনুব্রত মণ্ডলের দিল্লিযাত্রা নিয়ে পরিস্থিতি আরও ঘোরাল। তাঁকে দিল্লি নিয়ে যাবে কে, পুলিশ না ইডি— তা নিয়ে এ বার শুরু হয়েছে জোর চাপান-উতোর। পুলিশের তরফে আগেই জানানো হয়েছিল, তাঁরা কেষ্ট মণ্ডলকে আসানসোল জেল থেকে নিরাপত্তা দিয়ে কলকাতা নিয়ে যেতে পারবে না। এ বার তাঁকে দিল্লি নিয়ে যাওয়ার ক্ষেত্রে হাত তুলে নিল ইডিও।

দিল্লিযাত্রা ঠেকাতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অনুব্রত। শনিবার আদালত সেই আর্জি খারিজ করে দেয়। বিচারপতি বিবেক চৌধুরীর নির্দেশ ছিল, প্রয়োজন মনে করলে ইডি অনুব্রতকে দিল্লি নিয়ে যেতে পারবে। তবে তার আগে কলকাতার কেন্দ্রীয় কোনও হাসপাতাল থেকে তাঁর স্বাস্থ্যপরীক্ষা করাতে হবে। শনিবার সন্ধ্যায় ইডি আসানসোল জেলে চিঠি পাঠায়। জানতে চাওয়া হয়, কখন কলকাতার উদ্দেশে অনুব্রতকে রওনা করাবেন জেল কর্তৃপক্ষ। কিন্তু আসানসোল জেল সূত্রে খবর, কেষ্টর নিরাপত্তা দিতে অপারগ পুলিশ। ইডি যেন নিজেই সেই দায়িত্ব নেয়। কিন্তু রবিবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাও জানিয়ে দিল, অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার দায়িত্ব তাদের নয়। স্বভাবতই এই প্রেক্ষিতে প্রশ্ন উঠছে, তা হলে অনুব্রতকে দিল্লি নিয়ে যাবে কে?

সূত্রের খবর, আসানসোল জেল কর্তৃপক্ষকে ইডি জানিয়েছে, যে ভাবে সায়গল হোসেনকে দিল্লি নিয়ে যাওয়া হয়েছিল, সে ভাবেই অনুব্রতকেও নিয়ে যেতে হবে। এর ফলে অনুব্রতকে নিয়ে আবার বেকায়দায় পড়ে গেলেন আসানসোল জেল কর্তৃপক্ষ, এমনটাই মনে করা হচ্ছে। সমস্যা সমাধানে পুরো ঘটনা জানিয়ে আইজি কারাকে চিঠি দিয়েছেন জেল কর্তৃপক্ষ। সোমবার একই বিষয়ে আসানসোল সিবিআই আদালতেরই দ্বারস্থ হওয়ার কথা ভাবনাচিন্তা চলছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal TMC ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE