Advertisement
০২ মে ২০২৪
Anubrata Mondal

‘কখন পাঠাবেন’ কেষ্টকে? জানতে চেয়ে জেলকে চিঠি ইডির! ‘যা করার পুলিশই করবে’, জবাব কর্তৃপক্ষের

শনিবারই অনুব্রত মণ্ডলের আর্জি খারিজ হয়েছে কলকাতা হাই কোর্টে। আদালতের নির্দেশ, ইডি তৃণমূল নেতাকে দিল্লি নিয়ে যেতে পারবে। পাশাপাশি, কলকাতার কোনও কেন্দ্রীয় হাসপাতালে শারীরিক পরীক্ষা করিয়ে নিতে হবে তাঁর।

Asansol jail authority allegedly reacts as ED writes them when Anubrata Mondal will come in Kolkata

কলকাতার কোনও কেন্দ্রীয় হাসপাতালে অনুব্রতের স্বাস্থ্যপরীক্ষা করানোর কথা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৪:২৭
Share: Save:

কখন কলকাতায় আসছেন অনুব্রত মণ্ডল? আসানসোল জেল কর্তৃপক্ষকে এ নিয়ে শনিবার থেকে রবিবার পর্যন্ত তিনটি চিঠি পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কিন্তু জেল কর্তৃপক্ষ শেষ চিঠিতে পুলিশের উপরই ভার দিয়েছে। এমনই দাবি ইডি সূত্রে। তবে শেষমেশ জেল কর্তৃপক্ষ নাকি জানিয়ে দেন, অনুব্রতের নিরাপত্তার দায়িত্ব নিতে পারবে না পুলিশ। চাইলে ইডি সেই দায়িত্ব নিতে পারে।

শনিবারই কলকাতা হাই কোর্টে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রতের আর্জি খারিজ হয়েছে। দিল্লি যাত্রা আটকাতে তিনি আবেদন করেছিলেন। কিন্তু বিচারপতি বিবেক চৌধুরী নির্দেশ দেন ইডি চাইলে অনুব্রতকে দিল্লি নিয়ে যেতে পারবে। তবে তার আগে কলকাতায় কোনও কেন্দ্রীয় হাসপাতালে অনুব্রতের শারীরিক পরীক্ষা করানোর নির্দেশ দেন তিনি। সেই সব রিপোর্ট যাবে দিল্লির আদালতে। পাশাপাশি আকাশপথে কেষ্টকে নিয়ে যাওয়ার নির্দেশও দেওয়া হয়।

সূত্রের খবর, শনিবার সন্ধ্যা নাগাদ ইডির তরফে চিঠি যায় আসানসোল জেল কর্তৃপক্ষের কাছে। কিন্তু কোনও উত্তর আসেনি বলে দাবি ইডির। তার পর রবিবার সকালেও দু’টি চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছে ইডি। নিয়ম অনুযায়ী, আসানসোল জেল কর্তৃপক্ষ জানাবেন কোন সময় অনুব্রতকে নিয়ে যাওয়া হবে। অন্য দিকে, জেল কর্তৃপক্ষ সূত্রে খবর, তাঁরা পুলিশকে বিষয়টি জানিয়ে দিয়েছেন। তারা যে কোনও সময় অনুব্রতকে নিয়ে যাবেন। পরে অবশ্য জেল কর্তৃপক্ষ জানিয়ে দেন, অনুব্রতের নিরাপত্তার দায়িত্ব নিতে পারবে না পুলিশ। চাইলে ইডি সেই দায়িত্ব নিতে পারে। এমনটাই দাবি করেছে পুলিশের একটি সূত্র।

সূত্রের খবর, আসানসোল বিশেষ সংশোধনাগারের পক্ষ থেকে অনুব্রতকে দিল্লি রওনা করানোর জন্য বিশেষ বাহিনী চেয়ে আবেদন করা হয় আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারের কাছে। কিন্তু জেল কর্তৃপক্ষ নাকি সাড়া পাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal TMC ED Asansol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE