Advertisement
০৪ মে ২০২৪
Bihar

Bihar Politics: মন্দিরের প্রসাদে ‘না’ নীতীশের মন্ত্রীর? পুরোহিতের অভিযোগ ঘিরে বিতর্ক বিহারে

বুধবার বিহার বিধানসভায় শক্তিপরীক্ষা নীতীশ সরকারের। তার আগে হিন্দুত্ব অবমাননার অভিযোগ ঘিরে সরব হয়েছে বিজেপি।

গয়ার মন্দিরে নীতীশ এবং মনসুর।

গয়ার মন্দিরে নীতীশ এবং মনসুর। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১২:১০
Share: Save:

গয়ার মন্দিরের পুরোহিতেরা প্রসাদ দিলেও নীতীশ কুমার সরকারের মন্ত্রী মহম্মদ ইজরায়েল মনসুর তা প্রত্যাখ্যান করেন বলে অভিযোগ উঠল। গয়ার বিষ্ণুপাদ মন্দিরের পরিচালন সমিতির সভাপতি শম্ভুলাল বিঠঠল এই অভিযোগ করে বলেন, ‘‘মন্দির দর্শন করে হয়তো মন্ত্রী সৌভাগ্যবান বলে মনে করতে পারেন, কিন্তু তিনি মন্দিরের পুজোয় অংশ নেননি। প্রসাদও গ্রহণ করেননি।’’

বুধবার বিহার বিধানসভায় শক্তিপরীক্ষা নীতীশ সরকারের। তার আগে হিন্দুত্ব অবমাননার অভিযোগ ঘিরে সরব হয়েছে বিজেপি। গয়ার ওই মন্দিরে অহিন্দুদের প্রবেশাধিকার নিষিদ্ধ হলেও নীতীশ সেই নিয়ম ভেঙেছেন বলে অভিযোগ তুলেছে পদ্ম-শিবির। প্রসঙ্গত, সোমবার নীতীশ ও রাজ্যের তথ্য ও প্রযুক্তি মন্ত্রী মনসুরি গয়া সফরে গিয়েছিলেন। সে সময় তাঁরা বিষ্ণুপাদ মন্দিরেও যান। অভিযোগ, নিয়ম ভেঙে মনসুরি সে সময় মন্দিরের গর্ভগৃহে ঢুকেছিলেন।

নীতীশের সরকারি টুইটার অ্যাকাউন্টে গর্ভগৃহে দাঁড়িয়ে দু’জনের পুজো করার ছবি পোস্ট করা হয়েছিল। মন্দির থেকে বেরিয়ে মনসুরি বলেছিলেন, ‘‘বিষ্ণুপাদ মন্দিরের গর্ভগৃহে মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে প্রবেশ করতে পারা আমার সৌভাগ্য।’’ মনসুরির গর্ভগৃহে প্রবেশ নিয়ে মঙ্গলবারই প্রশ্ন উঠেছিল। বুধবার শম্ভুলালের বক্তব্যের পর বিতর্ক আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar bihar cm Nitish Kumar temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE