Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bihar

Bihar Unlock: বিহারে স্কুল,অফিস খোলার অনুমতি, পড়ুয়াদের টিকা দেবে সরকার, ঘোষণা নীতীশের

বিহারের মুখ্যমন্ত্রীর ঘোষণা, যাঁরা টিকা নিয়েছেন, শুধুমাত্র তাঁদেরই অফিসে ডাকা যাবে। ৫০ শতাংশের বেশি লোককে ঢুকতে দেওয়া যাবে না রেস্তরাঁয়।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ১৭:০৪
Share: Save:

রাজ্যে অফিস, স্কুল-কলেজ খোলার অনুমতি দিল বিহার সরকার। কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণে থাকায় সোমবার সে রাজ্যে লকডাউন বিধি-নিষেখ আরও কিছুটা শিথিল করা হল বিহার সরকার। টুইটারে তা ঘোষণা করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, রাজ্যে সমস্ত সরকারি এবং বেসরকারি অফিস খোলার অনুমতি দেওয়া হল। তবে যাঁরা টিকা নিয়েছেন, শুধুমাত্র তাঁদের নিয়েই অফিসের কাজকর্ম করা যাবে। শুধু তাই নয়, ৫০ শতাংশ পড়ুয়া নিয়ে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়-সহ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানই খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নীতীশ। তিনি জানান, ‘শিক্ষাপ্রতিষ্ঠানের পড়ুয়া, শিক্ষক এবং অন্যান্য কর্মীদের জন্য টিকাকরণের ব্যবস্থা করবে সরকার।’ এছাড়াও রেস্তরাঁ খোলার অনুমতি দেওয়া হয়েছে। তবে ৫০ শতাংশের বেশি মানুষকে ঢুকতে দেওয়া যাবে না, স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে।

গত এক মাস ধরেই ধাপে ধাপে লকডাউন বিধি তুলছে বিহার সরকার। এর আগে সন্ধ্যে ৭টা পর্যন্ত জরুরি এবং অ-জরুরি পরিষেবা খোলা রাখা সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE