Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

স্থান-কাল এক, পাত্রী আলাদা! ২ বোনকে বিয়ে করে কর্নাটকে পুলিশের জালে পাত্র

সংবাদ সংস্থা
কর্নাটক ১৭ মে ২০২১ ২২:১৪
ছবি- সংগৃতীত

ছবি- সংগৃতীত

সিনেমার গল্প নয়। বাস্তবেই ঘটল। দুই বোনকে বিয়ে করলেন কর্নাটকের কোলার শহরের এক ব্যক্তি। বিবাহের অনুষ্ঠানও সম্পন্ন হয় একই মন্দিরে। একই সময়ে। সেই ঘটনার ভিডিয়ো ভাইরাল নেটমাধ্যমে। তার পরই গ্রেফতার করা হয় ওই ব্যক্তিকে।

বিয়ে হয় গত ৭ মে। জানা যায়, উমাপতি নামে ওই ব্যক্তির বিয়ে ঠিক হয় ললিতা নামে এক আত্মীয়ের সঙ্গে। কিন্তু বিয়ের আগে ললিতা তাঁর হবু-স্বামীকে জানান, ‘কথা বলতে অপারগ’ বোনকেও বিয়ে করতে রাজি হলে তবে উমাপতি বিয়ে করবেন তিনি। তার পরই বিষয়টি নিয়ে আলোচনায় বসে দুই পরিবার। স্থির হল, দুই বোনকেই বিয়ে করবেন উমাপতি। সেই মতোই বিয়ের সমস্ত আয়োজন হয়। গত ৭ মে কুরুদুমালে মন্দিরে দুই বোন সুপ্রিয়া এবং ললিতাকে বিয়ে করলেন উমাপতি। বিয়ের অনুষ্ঠানের ভিডিয়ো নেটমাধ্যমে ছড়িয়ে পড়তেই বাড়িতে হানা দেয় পুলিশ। দুই বোনের একজন নাবালিকা হওয়ায় উমাপতিকে গ্রেফতার করা হয়।

আরও মোচড় আসে এই ‘কাহিনি’তে। জানা যায়, সুপ্রিয়ার বাবাও দুই বোনকেই বিয়ে করেছিলেন। তাঁদের মধ্যে একজন আবার বিশেষ ভাবে সক্ষম। ২০১৯ সালেও একই রকমের ঘটনা ঘটেছিল মধ্যপ্রদেশে। দুই তুতো বোনকে বিয়ে করেছিলেন ভিন্দ জেলার এক বাসিন্দা। সেই ঘটনাও নেটমাধ্যমে আলোড়ন ফেলেছিল। প্রসঙ্গত, হিন্দু বিবাহ আইনে একই সঙ্গে দু’জনকে বিয়ে করা নিষিদ্ধ। বিবাহ বিচ্ছেদের পরই দ্বিতীয় বিয়ের আইনি সংস্থান রয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement