Advertisement
০১ মে ২০২৪
Jagdeep Dhankhar

ধনখড়-আবেগে জাঠ ভোট ফেরাতে সক্রিয় বিজেপি

ধনখড়ের পাশে থাকার বার্তা নিয়ে তাঁর সঙ্গে দেখা করেন দু’কক্ষের জাঠ সাংসদেরা। দাবি তোলেন, দুই সাংসদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার।

Jagdeep Dhankhar.

জগদীপ ধনখড়। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ০৭:৩০
Share: Save:

সামনে কল্যাণ বন্দ্যোপাধ্যায় থাকলেও আসলে রাহুল গান্ধীকে নিশানা করে আক্রমণে বিজেপি নেতৃত্ব। আজ জগদীপ ধনখড়ের নকল কাণ্ডে দেশের বিভিন্ন প্রান্তে কল্যাণ ও রাহুলকে ক্ষমা চাইতে হবে বলে সরব হয় বিজেপি। অনেকের মতে, বিজেপি রাহুলকেই নিশানা করতে মরিয়া। পাশাপাশি জাঠ সমাজের প্রতিনিধি ধনখড়কে সামনে রেখে ওই সমাজের হারানো জনসমর্থন ফিরে পেতেই বিজেপি বিষয়টি নিয়ে এ ভাবে মাত্রাত্রিরিক্ত প্রচারের কৌশল নিয়েছে বলে মত কংগ্রেসের।

ধনখড়ের পাশে থাকার বার্তা নিয়ে তাঁর সঙ্গে দেখা করেন দু’কক্ষের জাঠ সাংসদেরা। দাবি তোলেন, দুই সাংসদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। পাশাপাশি আজ দিল্লিতে জাঠ মহাসভার তরফে রাহুল ও কল্যাণের বিরুদ্ধে বিক্ষোভ দেখানো হয়। যন্তর-মন্তরে বিক্ষোভ দেখান বিজেপির দিল্লির সাংসদেরা। রাজ্যসভায় কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, ‘‘একজন তৃণমূলের সাংসদ উপরাষ্ট্রপতিকে নকল করছিলেন, আর এক জন বর্ষীয়ান সাসংদ তা ভিডিয়ো করছিলেন। যা মেনে নেওয়া যায় না।’’

বিজেপির তৎপরতা নিয়ে কংগ্রেসের শিবিরের ব্যাখ্যা, প্রথমটি হল রাহুলের সমালোচনা। দ্বিতীয়টি হল, ধনখড়ের জাঠ পরিচয়কে সামনে রেখে ওই সমাজের ভোট নিশ্চিত করা।কারণ কৃষক বিক্ষোভের পর থেকেই জাঠদের একটি বড় অংশ বিজেপির উপর ক্ষুব্ধ।

গোটা বিতর্ক নিয়ে রাহুলের প্রতিক্রিয়া, ‘‘আমি সে িদন উপস্থিত ছিলাম। সকলে তা দেখেছেন। আমাদের অন্তত দেড়শো সাংসদকে সাসপেন্ড করা হল, তা নিয়ে সংবাদমাধ্যম কিছু বলছে না। তা একটা নকল করার ঘটনা নিয়ে ব্যস্ত রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP parliament
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE