Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ashok Gehlot

‘রামের থেকে সীতাকে আলাদা করেছে ওরা’, ‘জয় শ্রীরাম’ স্লোগান নিয়ে বিজেপিকে তোপ গহলৌতের

নিজের মন্তব্যের অশোক গহলৌত বলেন, “আমরা বলি জয় সিয়ারাম বোলো। আর ওরা বলে জয় শ্রীরাম, যেখানে মাতা সীতার কোনও জায়গা নেই।” বিজেপির বিরুদ্ধে একই অভিযোগ তুলেছিলেন মমতা।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৭:২৩
Share: Save:

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা যখন রাজস্থান দিয়ে এগিয়ে চলেছে, তখন কিছু যুবক জয় শ্রীরাম বলে স্লোগান দিয়েছিলেন। রবিবার সেই প্রসঙ্গ উল্লেখ করে বিজেপি ও সঙ্ঘ পরিবারকে তীব্র আক্রমণ করলেন কংগ্রেস শাসিত রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। বর্ষীয়ান এই কংগ্রেস নেতার অভিযোগ, বিজেপি ও আরএসএস রামের থেকে সীতাকে আলাদা করে দিয়েছে।

রবিবার জয়পুরে একাধিক সরকারি প্রকল্প উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গহলৌত। সেখানেই তিনি বলেন, ওরা (বিজেপি ও আরএসএস) রামের থেকে সীতাকে আলাদা করে দিয়েছে।” নিজের মন্তব্যের ব্যাখ্যায় তিনি বলেন, “আমরা বলি জয় সিয়ারাম বোলো। আর ওরা বলে জয় শ্রীরাম, যেখানে মাতা সীতার কোনও জায়গা নেই।”

‘জয় শ্রীরাম’ স্লোগানের মাধ্যমে বিজেপি বিভাজন ও ভয় পাওয়ানোর রাজনীতি করে বলেও অভিযোগ করেছেন গহলৌত। এ প্রসঙ্গে তাঁর দাবি, মানুষ বিজেপির ‘বিভাজনের রাজনীতি’কে ধরে ফেলেছে। প্রসঙ্গত, রাম ও সীতাকে আলাদা করার এই অভিযোগ এর আগে তুলেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। ২০১৯ সালে লোকসভা নির্বাচনের পর রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা কিছু যুবক ‘জয় শ্রীরাম’ স্লোগান তুললে গাড়ি থেকে নেমে এসে ক্ষোভপ্রকাশ করতে দেখা যায় তাঁকে। পরে তিনি দাবি করেছিলেন, সীতারাম থেকে অপভ্রংশ হয়েই সিয়ারাম এসেছে। কিন্তু বিজেপি সীতারামকে শ্রীরাম বানিয়ে ফেলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE