Advertisement
০৪ মে ২০২৪
BJP leader joins Congress

ভোটের আগেই বড় ধাক্কা বিজেপিতে, মধ্যপ্রদেশে কংগ্রেসে যোগ প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলের

কংগ্রেসে যোগদানের পর দীপক সাংবাদিকদের জানান, তাঁর স্ত্রী করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন। তাঁকে বাঁচাতে তিনি রাজ্য প্রশাসনের দোরে দোরে ঘুরেছেন, কিন্তু কেউ তাঁকে সহায়তা করেনি।

Image of Deepak Joshi joing congress

কমলনাথ কংগ্রেসে স্বাগত জানালেন দীপক জোশীকে। ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১১:৪১
Share: Save:

ভোট আসছে মধ্যপ্রদেশে। তার আগেই বড় ধাক্কা খেয়ে গেল ক্ষমতাসীন বিজেপি। শনিবার দল ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন বিজেপির প্রাক্তন মন্ত্রী তথা তিন বারের বিধায়ক দীপক জোশী। তিনি মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কৈলাস জোশীর পুত্রও বটে। শনিবারই বিজেপির প্রাক্তন বিধায়ক রাধেলাল বাঘেলও কংগ্রেসে যোগ দেন।

এ বছরের শেষ নাগাদ বিধানসভা ভোট মধ্যপ্রদেশে। তার আগে বিজেপিতে ভাঙন ধরার উপক্রম। বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন কৈলাস-পুত্র দীপক। শনিবার কংগ্রেস দফতরে প্রদেশ সভাপতি কমলনাথের উপস্থিতিতে তিনি কংগ্রেসে যোগ দেন। তার ঠিক আগেই বিজেপি ছেড়ে হাত ধরেন আর এক বিজেপি নেতা তথা প্রাক্তন বিধায়ক রাধেলাল বাঘেলও।

কংগ্রেসে যোগদানের পর দীপক সাংবাদিকদের জানান, তাঁর স্ত্রী করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন। তাঁকে বাঁচাতে তিনি রাজ্য প্রশাসনের দোরে দোরে ঘুরেছেন, কিন্তু কেউ তাঁকে সহায়তা করেনি। সে ভাবেই স্ত্রীর মৃত্যু হয়। দীপক বলেন, ‘‘আমার অবস্থাই যদি এ রকম হয়, তা হলে সাধারণ মানুষ কোথায় যাবে! তাই সিদ্ধান্ত নিয়েছি আর ওই দলে নয়।’’

দীপক তিন বারের বিজেপি বিধায়ক। ২০০৩ সালে প্রথম বার বাগলি দেওয়াস জেলা থেকে জেতেন তিনি। তার পর ২০০৮ সালে আসন বদলে হাতপিপলিয়া আসনে দাঁড়ান। ২০০৮ এবং ২০১৩ সালে পর পর দু’বার সেখান থেকেই তিনি জেতেন। ২০১৮ সালে শিবরাজ মন্ত্রিসভায় তিনি মন্ত্রীও হন। কিন্তু ২০১৮-এর বিধানসভা ভোটে তিনি কংগ্রেস প্রার্থীর কাছে হেরে যান। সেই সময় থেকেই বিজেপিতে তাঁর দর কমতে থাকে। ঘটনাচক্রে, হাতপিপলিয়া আসন থেকে তাঁকে হারিয়ে জিতেছিলেন কংগ্রেসের মনোজ চৌধারি। ২০২০ সালে মনোজ বিজেপিতে যোগ দেন। উপনির্বাচনেও জেতেন সিন্ধিয়াপন্থী এই নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress BJP Madhya Pradesh Assembly Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE