Advertisement
২০ এপ্রিল ২০২৪
arvind kejriwal

Arvind Kejriwal: গণহত্যা হয়নি কাশ্মীরি পণ্ডিতদের! কেজরীর বিরুদ্ধে অভিযোগ তুলে বাড়িতে চড়াও বিজেপি

বুধবার দিল্লির মুখ্যমন্ত্রীর বাংলোর সামনে বিক্ষোভ দেখান বিজেপি-র যুব সংগঠন ভারতীয় জনতা যুব মোর্চার নেতা-কর্মীরা। নেতৃত্বে ছিলেন বিজেপি সাংসদ তেজস্বী সূর্য। কেজরীর বাড়ির গেট এবং সামনের ব্যারিকেড ভাঙচুর হয় বলে অভিযোগ। বিজেপি-র অভিযোগ, আম আদমি পার্টি-র প্রধান কাশ্মীরি পণ্ডিতদের গণহত্যার বিষয়টিই অস্বীকার করেছেন।

কেজরীবালের বাড়ির সামনে বিক্ষোভ বিজেপি-র।

কেজরীবালের বাড়ির সামনে বিক্ষোভ বিজেপি-র। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ১৬:০৫
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা কুড়নো ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার সমালোচনা করে বিজেপি-র নিশানা হলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। বুধবার তাঁর দিল্লির বাংলোর সামনে বিক্ষোভ দেখান বিজেপি-র যুব সংগঠন ভারতীয় জনতা যুব মোর্চার নেতা-কর্মীরা। নেতৃত্বে ছিলেন বিজেপি সাংসদ তেজস্বী সূর্য। কেজরীর বাড়ির গেট এবং সামনের ব্যারিকেড ভাঙচুর হয় বলে অভিযোগ।

আম আদমী পার্টি (আপ)-র নেত্রী আতিশী বলেন, ‘‘উদ্দেশ্যপ্রণোদিত ভাবে কেজরীবালের বাড়িতে হামলা চালিয়েছে বিজেপি। পুলিশ ঘটনাস্থলে হাজির থাকলেও কোনও সক্রিয়তা দেখায়নি।’’

একটি সাক্ষাৎকারে পরিচালক বিবেক অগ্নিহোত্রীর বিরুদ্ধে বিজেপি-র সাহায্যে ‘উদ্দেশ্যমূলক ছবি’ বানানোর অভিযোগ তুলেছিলেন কেজরীবাল। পাশাপাশি অভিযোগ তুলেছিলেন, নরেন্দ্র মোদী সরকার তিন দশক আগে উপত্যকায় অশান্তির জেরে ঘরছাড়া কাশ্মীরি পণ্ডিতদের পুনর্বাসনের জন্য কিছুই করেনি।

‘আপ’ প্রধানের অভিযোগের জবাব না দিলেও তাঁর বিরুদ্ধে কাশ্মীরি পণ্ডিতদের অবমাননার অভিযোগে বুধবার পথে নেমেছে বিজেপি। নব্বইয়ের দশকের গোড়ায় উপত্যকায় কাশ্মীরি পণ্ডিতদের বিরুদ্ধে হিংসাকে ‘গণহত্যা’ বলা যায় কি না, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন কেজরী। বিজেপি-র অভিযোগ, দিল্লির মুখ্যমন্ত্রী কাশ্মীরি পণ্ডিতদের গণহত্যার বিষয়টিই অস্বীকার করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE