Advertisement
০৫ মে ২০২৪
Uttar Pradesh

Yogi Adityanath: আগে জনগণের টাকায় করবস্থান বানানো হত, এখন বিজেপি সরকার মন্দির বানায়, খোঁচা যোগীর

দীপাবলি উপলক্ষে বুধবার রাম কথা পার্কে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন যোগী। সেখান থেকে নাম না করে অখিলেশ সরকারের কাজের সমালোচনা করেন তিনি।

যোগী আদিত্যনাথ। ছবি: পিটিআই।

যোগী আদিত্যনাথ। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
অযোধ্যা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২১ ০৯:৩৫
Share: Save:

জনগণের টাকা অপব্যয় করে না বর্তমান উত্তরপ্রদেশ সরকার। সেই টাকা রাজ্যের উন্নয়ন এবং মন্দির বানাতে খরচ করা হয়। আগের সরকার জনগণের টাকা দিয়ে ‘কবরস্থান’ বানাত। নাম না করে সমাজবাদী পার্টি (এসপি)-কে এ ভাবেই খোঁচা দিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

দীপাবলি উপলক্ষে বুধবার রাম কথা পার্কে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন যোগী। সেখান থেকে রাজ্য সরকারের উন্নয়নমূলক কাজের পরিসংখ্যান তুলে ধরার পাশাপাশি আগের সরকারের কাজের সমালোচনাও করেন তিনি। যোগী ঘোষণা করেন, আগামী বছরের হোলি পর্যন্ত প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা প্রকল্পটি চালু রাখা হবে রাজ্যবাসীর স্বার্থে। কোভিড পরিস্থিতিতে এই প্রকল্পের মাধ্যমে গরিবদের বিনামূল্যে রেশন দেওয়া হয়। এ মাসেই সেই প্রকল্পের সময়সীমা শেষ হয়ে যাচ্ছে। কিন্তু যোগী রাজ্যবাসীকে আশ্বস্ত করেছেন, তাঁর সরকার এখনই এই প্রকল্প বন্ধ করছে না। রাজ্যবাসীর সুবিধার্থেই এই প্রকল্প চালু রাখা হচ্ছে।

যোগী আরও জানান, রাজ্যের ১৫ কোটি মানুষকে এই প্রকল্পের সুবিধা দিতে সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তাঁর সরকার। শুধু তাই নয়, তিনি নিজে ৬৬১ কোটি টাকা ব্যয়ে ৫০টি প্রকল্প চালু করেছেন বলেও দাবি করেন যোগী। অযোধ্যায় রামমন্দির নির্মাণের পাশাপাশি উত্তরপ্রদেশে ৫০০টি মন্দির এবং ধর্মীয় স্থানের উন্নয়নের জন্য কেন্দ্র বেশ কয়েকটি প্রকল্প চালু করেছে বলেও জানান যোগী। তার মধ্যে ৩০০টি প্রকল্পের কাজ ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। আগামী দু’মাসের মধ্যে বাকি কাজগুলিও শেষ হয়ে যাবে বলে দাবি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর।

নিজের সরকারের উন্নয়নের খতিয়ান তুলে ধরার পরই অখিলেশ যাদব সরকারকে খোঁচা দিতে ছাড়েননি যোগী। তিনি বলেন, “কবরস্থানের প্রতি যাদের ভালবাসা তারা জনগণের টাকায় কবরস্থানই বানিয়েছে। কিন্তু যারা ধর্ম এবং সংস্কৃতিকে ভালবাসে তারা সেই মতোই কাজ করছে। এখানেই চিন্তাভাবনার ফারাক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Yogi Adityanath temples
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE