Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

COVID Surge: কোভিড টিকা না নেওয়া ব্যক্তিদেরই অক্সিজেনের প্রয়োজন হচ্ছে মুম্বইয়ে: প্রশাসন

মুম্বইয়ে কোভিডে আক্রান্ত হয়ে সম্প্রতি ১ হাজার ৯০০ জন রোগীর অক্সিজেনের প্রয়োজন হয়েছে। তাঁদের ৯৬ শতাংশের একটি টিকাও নেওয়া নেই।

সংবাদ সংস্থা
মুম্বই ১৩ জানুয়ারি ২০২২ ১০:২২
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

কোভিডের টিকা নেওয়া নেওয়া থাকলে ওমিক্রনের বিরুদ্ধে লড়াইটা অনেকটাই সহজ হয়ে যাচ্ছে। এমনটাই মনে করেন বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন (বিএমসি)-এর কমিশনার ইকবাল চাহাল। তিনি জানিয়েছেন, সম্প্রতি যে কোভিড আক্রান্তদের অক্সিজেনের প্রয়োজন হয়েছে বা হচ্ছে, তাঁরা অধিকাংশই একটি টিকাও নেননি।

ওমিক্রন আছড়ে পড়ার পর থেকেই মহারাষ্ট্র, বিশেষত মুম্বইয়ে লাফিয়ে বেড়েছে সংক্রমিতের সংখ্যা। দেশের শহরগুলির মধ্যে সবথেকে বেশি আক্রান্ত হচ্ছে মুম্বইয়ে। ইকবাল জানিয়েছেন, মুম্বইয়ে কোভিডে আক্রান্ত হয়ে সম্প্রতি ১ হাজার ৯০০ জন রোগীর অক্সিজেনের প্রয়োজন হয়েছে। তাঁদের ৯৬ শতাংশের একটি টিকাও নেওয়া নেই। তিনি বলেছেন, ‘‘মুম্বইয়ের ১৮৬টি হাসপাতালে ভর্তি হওয়া যে সব রোগীর অক্সিজেনের প্রয়োজন হচ্ছে, তাঁদের ৯৬ শতাংশ টিকা নেননি।’’

যদিও ভারতের মধ্যে মুম্বইয়ে টিকাকরণের হার সব থেকে বেশি বলে দাবি করেছেন তিনি। জানিয়েছেন, বিএমসি ইতিমধ্যেই এক কোটির বেশি জনকে দু’টি টিকা দিয়েছে। একটি টিকা পেয়েছেন অন্তত ৯০ লক্ষ। আক্রান্ত বৃদ্ধির সঙ্গে বিধিনিষেধ জারি হলেও লকডাউনের মতো কড়াকড়ি জারি করা হয়নি। এ ব্যাপারে ইকবাল জানিয়েছেন, এই দফায় হাসপাতালে ভর্তির হার অনেকটাই কম। হাসপাতালে যা অক্সিজেন মজুত রয়েছে, তার সামান্য অংশই ব্যবহৃত হয়েছে। এ ব্যাপারে তিনি বলেছেন, ‘‘মুম্বইয়ে সক্রিয় রোগী রয়েছে এক লক্ষের বেশি। এত দিনে অক্সিজেন লেগেছে মাত্র ১০ টন।’’ তাই এখনই বিধিনিষেধে কড়াকড়ির আনার কথা ভাবা হয়নি। তবে হাসপাতালে ভর্তির সংখ্যা বাড়তে শুরু করলে আরও কড়া বিধিনিষেধ জারি করা হবে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement