Advertisement
০১ মে ২০২৪
Boat Capsized in Bihar

বিহারের মুজফফরপুরে ৩০ স্কুলপড়ুয়াকে নিয়ে ডুবে গেল নৌকা, ২০ জন উদ্ধার হলেও নিখোঁজ ১০

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, শিশুদের নিয়ে বাগমতী নদী পারাপার করছিল একটি নৌকা। মাঝনদীতে আসতেই সেটি উল্টে যায়। এই ঘটনায় হুলস্থুল পড়ে গিয়েছে।

বাগমতী নদীতে তল্লাশি চালানো হচ্ছে।

বাগমতী নদীতে তল্লাশি চালানো হচ্ছে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুজফফরপুর শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৩:০৯
Share: Save:

৩০ জন শিশুকে নিয়ে নদীতে তলিয়ে গেল একটি যাত্রিবাহী নৌকা। ২০ শিশুকে উদ্ধার করা গেলেও এখনও নিখোঁজ ১০ শিশু। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে বিহারের মুজফফরপুরে।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, শিশুদের নিয়ে বাগমতী নদী পারাপার করছিল একটি নৌকা। মাঝনদীতে আসতেই সেটি উল্টে যায়। এই ঘটনায় হুলস্থুল পড়ে গিয়েছে। শিশুদের বাঁচাতে প্রথমে স্থানীয়রাই ছুটে আসেন। তাঁদের সহযোগিতায় ২০ জন শিশুকে উদ্ধার করা সম্ভব হলেও, বাকিদের কোনও খোঁজ মেলেনি।

উদ্ধারকাজের জন্য ডাকা হয়েছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীকে (এসডিআরএফ)। নিখোঁজ হওয়া শিশুদের তল্লাশি চালাচ্ছেন এসডিআরএফের সদস্যরা। পুলিশ জানিয়েছে, ডুবুরি নিয়ে এসে তল্লাশি চালানো হচ্ছে। প্রাথমিক ভাবে পুলিশ জানিয়েছে, তৎপরতার সঙ্গে উদ্ধারকাজ চালানো হচ্ছে।

পুলিশ জানিয়েছে, সকাল সাড়ে ৯টা নাগাদ ৩০ জনেরও বেশি স্কুলপড়ুয়াকে নিয়ে নদী পারাপার করছিল একটি নৌকা। নদীর অন্য পাড়ে স্কুল। প্রতি দিনই নৌকা করে যাতায়াত করতে হয় পড়ুয়াদের। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বৃহস্পতিবার নদীর জলের টান বেশি থাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন মাঝি। ফলে মাঝনদীতেই উল্টে যায় স্কুলপড়ুয়াবোঝাই নৌকাটি। এই ঘটনার খবর পেয়ে মুজফফরপুরের জেলা প্রশাসনকে সর রকম ভাবে সহযোগিতার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Boat Capsized Boat capsize Bihar Muzaffarpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE