Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IIT-BHU Student

হস্টেল থেকে আইআইটির পড়ুয়ার দেহ উদ্ধার বারাণসীতে, মানসিক অবসাদে ভুগছিলেন, দাবি পুলিশের

উৎকর্ষের বাবা রাজেন্দ্র প্রসাদ বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়েরই এক জন কর্মী। তিনি জানান, উৎকর্ষের বন্ধুরাই প্রথমে তাঁর দেহ দেখতে পান। উৎকর্ষকে ডেকে সাড়া না পেয়ে তাঁদের সন্দেহ হয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫৪
Share: Save:

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের এক আইআইটি পড়ুয়ার দেহ উদ্ধার হল হস্টেল থেকে। ঘর থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। মৃতের নাম উৎকর্ষ রাজ। পরিবারের সঙ্গে কথা বলে পুলিশ জানতে পেরেছে, উৎকর্ষ দীর্ঘ দিন ধরে মানসিক অবসাদে ভুগছিলেন। তবে তার জেরেই কি আত্মহত্যা, সে বিষয়টি স্পষ্ট করতে চাইছে পুলিশ। উৎকর্ষের বন্ধুদের সঙ্গেও কথা বলছেন তদন্তকারীরা।

পুলিশ জানিয়েছে, আইআইটির স্থপতি বিভাগের ছাত্র ছিলেন উৎকর্ষ। তিনি যে হস্টেলে থাকতেন, সেই হস্টেলের কয়েক জন পড়ুয়া তাদের কাছে দাবি করেছেন, উৎকর্ষের মধ্যে কোনও অস্বাভাবিকতা লক্ষ করা যায়নি। কিন্তু তাঁদের সহপাঠী যে আত্মহত্যা করবেন, এটা কেউ ঘুণাক্ষরে আঁচ করতে পারেননি। উৎকর্ষের শিক্ষক এবং পরিবারের দাবি, অবসাদের কারণে বিশ্ববিদ্যালয়ে কাউন্সেলিংও করাচ্ছিলেন।

উৎকর্ষের বাবা রাজেন্দ্র প্রসাদ বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়েরই এক জন কর্মী। তিনি জানান, উৎকর্ষের বন্ধুরাই প্রথমে তাঁর দেহ দেখতে পান। উৎকর্ষকে ডেকে সাড়া না পেয়ে তাঁদের সন্দেহ হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে তাঁরা বিষয়টি জানান। তার পরই দরজা ভেঙে ঘরে ভিতরে ঢুকতেই উৎকর্ষের ঝুলন্ত দেহ দেখতে পান হস্টেলের পড়ুয়ারা।

আইআইটিগুলিতে পড়ুয়াদের আত্মহত্যার বেশ কয়েকটি ঘটনা সম্প্রতি প্রকাশ্যে এসেছে। গত বছরের ডিসেম্বরেরই আইআইটি কানপুরের এক পিএইচডি ছাত্রী.প্রিয়ঙ্কা জয়সওয়াল আত্মহত্যা করেছিলেন। তার পর আরও দুই পড়ুয়ারও দেহ উদ্ধার হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IIT BHU Suicide
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE