Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Narayan Rane

মোদী মন্ত্রিসভার সদস্য নারায়ণ রাণের বাড়ির বেআইনি অংশ দু’সপ্তাহের মধ্যে ভাঙার নির্দেশ বম্বে হাই কোর্টের

বিচারপতি আরডি ধানুকা এবং বিচারপতি কমল খাটার ডিভিশন বেঞ্চ রাণেকে ১০ লক্ষ টাকা জরিমানা করেছে। ১৪ দিনের মধ্যে সেই টাকা জমা দিতে হবে মহারাষ্ট্র স্টেট লিগাল সার্ভিসেস অথরিটির হাতে।

আদালতে ধাক্কা খেলেন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে।

আদালতে ধাক্কা খেলেন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১২:৪৫
Share: Save:

মোদী মন্ত্রিসভার সদস্য তথা মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী নারায়ণ রাণের জুহুর বাড়ির বেআইনি অংশ ভেঙে ফেলার নির্দেশ দিল বম্বে হাই কোর্ট। দু’সপ্তাহের মধ্যে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন বা বিএমসিকে এই কাজ করে ফেলতে হবে। পাশাপাশি, রাণেকে ১০ লক্ষ টাকা জরিমানাও করেছে বিচারপতি আরডি ধানুকা এবং বিচারপতি কমল খাটার ডিভিশন বেঞ্চ।

রাণের জুহুর বাংলো তৈরির সময় একাধিক নিয়ম লঙ্ঘন করা হয়েছে। এই অভিযোগে সেই বেআইনি অংশ ভেঙে ফেলতে চিঠি দেয় বিএমসি। রাণের তরফ থেকে সেই সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদন করে পাল্টা চিঠি দেওয়া হয়। তা খারিজ হলে আবার একই আর্জি জানিয়ে চিঠি দেন রাণে। শেষ পর্যন্ত আদালত জানিয়ে দিল, সিদ্ধান্ত পুনর্বিবেচনার জায়গা নেই। ভেঙে ফেলতে হবে বাড়ির বেআইনি অংশ।

মঙ্গলবার আদালত নির্দেশ দিয়েছে, আগামী দু’সপ্তাহের মধ্যে বেআইনি অংশ ভেঙে ফেলতে হবে বিএমসিকে। কাজ শেষ করে তিন সপ্তাহের মধ্যে এই সংক্রান্ত রিপোর্ট জমা দিতে হবে আদালতে। পাশাপাশি, আদালত রাণেকে ১০ লক্ষ টাকা জরিমানাও করেছে। আগামী ১৪ দিনের মধ্যে তাঁকে সেই টাকা জমা দিতে হবে মহারাষ্ট্র স্টেট লিগাল সার্ভিসেস অথরিটির হাতে।

মঙ্গলবারের শুনানিতে রাণের আইনজীবী শার্দূল সিংহ আদালতের কাছে ছ’সপ্তাহ সময় চান। যাতে এই সময়ের মধ্যে তাঁরা সুপ্রিম কোর্টে আবেদন করতে পারেন। কিন্তু বম্বে হাই কোর্ট সেই আর্জিও খারিজ করে দিয়েছে।

প্রসঙ্গত, জুহুতে যে বাংলোয় রাণে থাকেন, সেই বাড়ি তৈরির সময় ‘ফ্লোর স্পেস ইনডেক্স’ (এফএসআই) এবং ‘কোস্টাল রেগুলেশন জোন’ (সিআরজেড)-এর নিয়মাবলি লঙ্ঘন করা হয়েছে বলে জানিয়েছে বিএমসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narayan Rane Bombay High Court BMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE