Advertisement
১১ মে ২০২৪
Uttar Pradesh

শৌচাগারের মেঝেয় রাখা খাবার দেওয়া হল কবাডি খেলোয়াড়দের! ভিডিয়ো ফাঁস হতেই হইচই উত্তরপ্রদেশে

এক মিনিটের ওই ভিডিয়োয় শৌচাগারের বেসিন ও প্রস্রাব করার জায়গাও দেখা গিয়েছে। শৌচাগারের মধ্যে খাবার পরিবেশন ঘিরে হইচই পড়ে গিয়েছে সে রাজ্যে। তদন্তের নির্দেশ দিয়েছে সরকার।

তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১১:৫২
Share: Save:

শৌচাগারে রাখা ভাত, তরকারি। সেই খাবারই পরিবেশন করা হচ্ছে কবাডি খেলোয়াড়দের! এমন অভিযোগ ঘিরে শোরগোল পড়ে গিয়েছে উত্তরপ্রদেশে। শৌচাগারের মধ্যে খাবার পরিবেশনের একাধিক ভিডিয়ো (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন) ছড়িয়েছে নেটমাধ্যমে। যা ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি ঘরের মধ্যে ভাত, সব্জি বিভিন্ন পাত্র থেকে নিয়ে তা পরিবেশন করছে কিশোরীরা। তারা অনূর্ধ্ব-১৭ কবাডি প্রতিযোগী। ঘরের মেঝেয় পড়ে রয়েছে উদ্বৃত্ত খাবারও। ঘরটি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে, সেটি আদতে শৌচাগার। তার মধ্যেই রাখা খাবারের পাত্র।

এক মিনিটের ওই ভিডিয়োয় শৌচাগারের বেসিন ও প্রস্রাব করার জায়গাও দেখা গিয়েছে। শৌচাগারের মধ্যে খাবার পরিবেশন ঘিরে হইচই পড়ে গিয়েছে সে রাজ্যে। সংবাদ সংস্থা সূত্রে খবর, গত ১৬ সেপ্টেম্বর শাহরানপুরে মেয়েদের অনূর্ধ্ব-১৭ কবাডি প্রতিযোগিতা চলাকালীন ওই ভিডিয়ো তোলা হয়েছে।

এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে সে রাজ্যের সরকার। শাহরানপুরের ক্রীড়া আধিকারিক অনিমেষ সাক্সেনা দাবি করেছেন, স্থানাভাবের কারণে খাবারগুলি পোশাক বদলানোর ঘরে রাখা হয়েছিল। তিনি বলেছেন, ‘‘বাথরুমে খাবার রাখা হয়নি। সুইমিং পুলের কাছে আমরা খাবারের ব্যবস্থা করেছিলাম। বৃষ্টির কারণে খাবারগুলি সুইমিং পুল লাগোয়া পোশাক বদলানোর ঘরে রাখা হয়েছিল। স্টেডিয়ামে নির্মাণ কাজ চলছে। বৃষ্টির কারণে অন্য কোথাও আর খাবার রাখার জায়গা ছিল না।’’ তাঁকে সাসপেন্ড করা হয়েছে বলে জানা গিয়েছে।

এই ভিডিয়োকে হাতিয়ার করে সরগরম রাজনীতির ময়দানও। কবাডি খেলোয়াড়দের অসম্মান করা হয়েছে, এই অভিযোগ করে বিজেপি শাসিত সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধীরা। তেলঙ্গনা রাষ্ট্র সমিতির সোশ্যাল মিডিয়া আহ্বায়ক ওয়াই সতীশ রেড্ডি টুইটারে লিখেছেন, ‘শৌচাগারে রাখা খাবার উত্তরপ্রদেশে কবাডি খেলোয়াড়দের দেওয়া হয়েছে। খেলোয়াড়দের এ ভাবে সম্মান করে বিজেপি? লজ্জাজনক।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE