Advertisement
০৪ মে ২০২৪
Bridge Collapse

উদ্বোধনের আগেই বিহারে ভেঙে পড়ল ১৩ কোটি টাকার সেতুর একাংশ

২০১৬ সালে সেতুটির নির্মাণ কাজ শুরু হয়েছিল। এক বছরের মধ্যেই সেই কাজ শেষ হয়। রবিবার সকালে সেতুটির একাংশ ভেঙে গিয়েছে।

সেতু নির্মাণে গাফিলতি ছিল বলে অভিযোগ উঠেছে।

সেতু নির্মাণে গাফিলতি ছিল বলে অভিযোগ উঠেছে। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ২০:১৩
Share: Save:

উদ্বোধনের আগেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নবনির্মিত সেতুর একাংশ। রবিবার ঘটনাটি ঘটেছে বিহারের বেগুসরাইয়ে। এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই।

গণ্ডক নদীর উপর নির্মিত ওই সেতুটি ২০৬ মিটার লম্বা। সেতুটি বানাতে খরচ হয়েছে ১৩ কোটি টাকা। রবিবার সকালে সেতুর সামনের দিকের অংশটি ভেঙে গিয়েছে।

সেতুটি তৈরি করা হয়েছে মুখ্যমন্ত্রী-নাবার্ড প্রকল্পের আওতায়। তবে সেতুতে ওঠার জন্য রাস্তা তৈরি না হওয়ায় এখনও উদ্বোধন করা হয়নি। সম্প্রতি সেতুর সামনের দিকের অংশে ফাটল দেখা গিয়েছিল। সেতুতে ফাটলের বিষয়টি নজরে আনা হয়েছিল কর্তৃপক্ষের। তার পর রক্ষণাবেক্ষণ করা হয়েছিল কি না স্পষ্ট নয়।

২০১৬ সালে সেতুটি তৈরির কাজ শুরু হয়। ২০১৭ সালের মধ্যেই নির্মাণ কাজ সম্পূর্ণ করা হয়। আকৃতি তোলা চৌকি ও বিষাণপুরের মধ্যে সেতুটি তৈরি করা হয়েছে। এই ঘটনা প্রসঙ্গে আরজেডি বিধায়ক সত্যানন্দ সম্বুদ্ধ ওরফে লালন যাদব বলেছেন, ‘‘সেতু নির্মাণে গাফিলতি হয়েছিল। সকালে ভেঙে পড়েছে সেতুটি। উদ্বোধন না হওয়ায় এই ঘটনায় কেউ হতাহত হননি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bridge collapse national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE