Advertisement
০১ মার্চ ২০২৪
Mumbai Weather

উফ, কী গরম! ডিসেম্বরে টানা দু’দিন ধরে দেশের উষ্ণতম শহর মুম্বই

দিনের পাশাপাশি রাতেও অস্বস্তি ভাব বজায় থাকছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েক দিন আপাতত তাপমাত্রার হেরফের হবে না মুম্বইয়ে।

মুম্বইয়ে আপাতত কয়েক দিন তাপমাত্রার হেরফের হবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

মুম্বইয়ে আপাতত কয়েক দিন তাপমাত্রার হেরফের হবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১৯:৪২
Share: Save:

বছর শেষের মাস। শীতে জবুথবু অবস্থা দেশের অধিকাংশ অংশে। তরতরিয়ে নামছে পারদ। ঠান্ডার শিরশিরানি গায়ে মেখে নতুন বছরকে স্বাগত জানানোর অপেক্ষায় দিন গোনা শুরু হয়ে গিয়েছে। কিন্তু মুম্বইয়ে শীতের পরশ মালুমই হচ্ছে না। উল্টে আর্দ্রতাজনিত অস্বস্তিতে কাহিল বাণিজ্যনগরী। গত শুক্র ও শনিবার ভারতের উষ্ণতম শহর ছিল মুম্বই। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার মহারাষ্ট্রে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সে রাজ্যে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস। তাই এখনও পর্যন্ত মুম্বইয়ে শীতের রেশটুকু নেই। বৃহস্পতিবার মুম্বইয়ের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াস। যা মহারাষ্ট্রের মধ্যে সর্বোচ্চ ছিল। এর আগে, গত ১৩ ডিসেম্বর পারদ ছুঁয়েছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াসে। বস্তুত, মুম্বইয়ে খুব একটা শীত পড়ে না। ডিসেম্বরের শেষ ও জানুয়ারিতে মনোরম পরিবেশ থাকে সেখানে।

আবহাওয়া দফতর জানিয়েছে, শুধুমাত্র মায়ানগরীতেই পারদ চড়ছে তেমনটা কিন্তু নয়, গোটা কোঙ্কন অঞ্চলেই তাপমাত্রা বাড়ছে। শীতের ছোঁয়া লাগে না মহারাষ্ট্রের অধিকাংশ অংশে। শুধু দিনে নয়, রাতেও গলদঘর্ম অবস্থা হচ্ছে বাসিন্দাদের। আগামী কয়েক দিন তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE