Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
CPI Maoist

মাথার দাম ১০ লক্ষ টাকা, গয়া থেকে সেই মাওবাদী নেতাকে গ্রেফতার করল বিহার পুলিশ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ওই মাওবাদী নেতার নাম অভিজিৎ ওরফে বনোয়ারি। তাঁর সহযোগীর নাম কুন্দন। বনোয়ারি মাওবাদীদের সেন্ট্রাল জোনের জোনাল কমান্ডার।

জালে দুই মাওবাদী নেতা।

জালে দুই মাওবাদী নেতা। প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১৮:২৭
Share: Save:

তাঁর মাথার দাম ছিল ১০ লক্ষ টাকা। সেই মাওবাদী নেতা এবং তার সহযোগীকে শনিবার বিহারের গয়া থেকে গ্রেফতার করেছে পুলিশ। সেইসঙ্গে উদ্ধার হয়েছে কিছু অস্ত্রশস্ত্রও। পুলিশ ধৃতদের জিজ্ঞাসাবাদ করছে। এমনটাই জানা গিয়েছে বিহার পুলিশ সূত্রে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ওই মাওবাদী নেতার নাম অভিজিৎ ওরফে বনোয়ারি। তাঁর সহযোগীর নাম কুন্দন। বনোয়ারি মাওবাদীদের সেন্ট্রাল জোনের জোনাল কমান্ডার। তাঁর কাছ থেকে পাওয়া গিয়েছে একটি একে-৫৬ রাইফেল, প্রায় একশোটি কার্তুজ এবং আরও কিছু জিনিসপত্র। গয়ার এসএসপি হরপ্রীত কউর জানিয়েছেন, গোপন সূত্রে খবর পেয়ে শনিবার গয়ার নান্দাই থানার পুলিশ ওই দুই মাওবাদী নেতাকে গ্রেফতার করেছে। এর মধ্যে বনোয়ারির মাথার দাম ১০ লক্ষ টাকা ঘোষণা করা হয়েছিল বলে জানিয়েছেন তিনি।

গত বেশ কয়েক বছর ধরে বনোয়ারিকে খুঁজছে বিহার এবং ঝাড়খণ্ড পুলিশ। তার বিরুদ্ধে ৬১টি মামলা রয়েছে দুই রাজ্যে। তাঁর বিরুদ্ধে ২০১৬ সালে অওরঙ্গাবাদে আইইডি বিস্ফোরণ ঘটানোর অভিযোগও রয়েছে। যার জেরে ৭ নিরাপত্তারক্ষীর মৃত্যু হয়েছিল। ধৃতেরা দু’জনেই ঝাড়খণ্ডের পলামৌয়ের বাসিন্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE