Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Child Trafficking

শিশু পাচার চক্র ধরা পড়ল দিল্লিতে! সিবিআই তল্লাশিতে উদ্ধার আট, রয়েছে দুই সদ্যোজাতও

গোপন সূত্রে সিবিআই খবর পাওয়ার পরই শুক্রবার সন্ধ্যা ৬টায় কেশবপুরমে তল্লাশি অভিযানে যায় সিবিআইয়ের একটি দল। শনিবারেও এই তল্লাশি অভিযান জারি রয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১২:০১
Share: Save:

দিল্লির কেশবপুরম এলাকা থেকে শিশু পাচারের বড় চক্রের পর্দাফাঁস করল সিবিআই। শুক্রবার থেকেই রাজধানী জুড়ে তল্লাশি অভিযান শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআই সূত্রে খবর, মোট আট জন শিশুকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে রয়েছে দু’টি সদ্যোজাতও। এই দুই সদ্যোজাতকে কেশবপুরম এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। এই শিশুগুলিকে পাচারের জন্য জড়ো করা হয়েছিল বলে প্রাথমিক ভাবে মনে করছেন তদন্তকারীরা।

গোপন সূত্রে সিবিআই খবর পাওয়ার পরই শুক্রবার সন্ধ্যা ৬টায় কেশবপুরমে তল্লাশি অভিযানে যায় সিবিআইয়ের একটি দল। শনিবারেও এই তল্লাশি অভিযান জারি রয়েছে। গ্রেফতার করা হয়েছে ১০ জনকে। তদন্তকারীরা জানাচ্ছেন, যাঁদের গ্রেফতার করা হয়েছে, তাঁদের মধ্যে এক হাসপাতালের ওয়ার্ড বয়, কয়েক জন মহিলা এবং পুরুষ রয়েছেন।

তদন্তকারীরা মনে করছেন, এই শিশুগুলিকে বিক্রির জন্য নিয়ে আসা হয়েছিল। শুধু তাই-ই নয়, এই চক্রের সঙ্গে কোনও হাসপাতাল জড়িত কি না বা হাসপাতাল থেকে এই শিশুদের চুরি করা হয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। কেশবপুরম ছাড়াও দিল্লি-এনসিআর থেকে আরও কয়েক জনকে গ্রেফতার হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। ধৃতদের জেরা করে জানার চেষ্টা চলছে এই চক্রের সঙ্গে কারা জড়িত রয়েছেন। পুলিশ সূত্রে খবর, গত কয়েক দিন ধরেই দিল্লির কয়েকটি হাসপাতালে থেকে শিশুচুরির ঘটনা প্রকাশ্যে এসেছে। শিশু পাচারের মামলা সিবিআইয়ের কাছে পৌঁছতেই তল্লাশি অভিযানে নামে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Child Trafficking Racket Delhi CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE