Advertisement
০৫ অক্টোবর ২০২২
Child Pornography

Child Porn: শিশু পর্নগ্রাফি ঠেকাতে দেশ জুড়ে ৭৬ ঠিকানায় অভিযানে সিবিআই, অশান্তি ওড়িশায়

ওড়িশার ঢেঙ্কানলে কয়েকটি ঠিকানায় অভিযান চালাতে গিয়ে স্থানীয়দের একাংশের হামলার মুখে পড়ে সিবিআই তদন্তকারী দল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ২৩:০৯
Share: Save:

ইন্টারনেটে শিশু পর্নগ্রাফির দৌরাত্ম্য রুখতে বড়সড় পদক্ষেপ করল সিবিআই। মঙ্গলবার দেশ জুড়ে ৭৬টি ঠিকানায় হল তল্লাশি অভিযান। সিবিআই সূত্রের খবর, দেশের মোট ১৪টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে তল্লাশি অভিযান হয়েছে।

অনলাইন শিশু পর্নগ্রাফি ছড়ানোর বিরুদ্ধে দায়ের হওয়া মোট ২৩টি অভিযোগের ভিত্তিতেই মঙ্গলবারের হানাদারি বলে জানিয়েছে সিবিআই। গত কয়েক দিন ধরে সাইবার নজরদারি চালিয়ে ৮৩ জন ব্যক্তির মোবাইল নম্বরে শিশু পর্নগ্রাফি ডাউনলোড করা এবং ছড়ানোর তথ্য পায় সিবিআই। তারই ভিত্তিতে এই তল্লাশি অভিযান হয়।

ওড়িশার ঢেঙ্কানলে কয়েকটি ঠিকানায় অভিযান চালাতে গিয়ে স্থানীয়দের একাংশের হামলার মুখে পড়ে সিবিআই তদন্তকারী দল। হামলাকারীদের দলে ছিলেন মহিলারাও। শেষ পর্যন্ত স্থানীয় পুলিশের হস্তক্ষেপে এলাকা ছাড়েন সিবিআই আধিকারিকেরা।

ইন্টারনেটে বাড়তে থাকা শিশু পর্নের রমরমা রুখতে ২০১৯ সালে বিশেষ সেল গড়েছিল সিবিআই। ‘শিশু যৌন নিগ্রহ এবং যৌন শোষণ বিরোধী’ এই সেলের কাজ হল ইন্টারনেটে নজরদারির মাধ্যমে শিশু পর্নগ্রাফি ছড়ানোর ঘটনা চিহ্নিত করা এবং অভিযুক্তদের বিরুদ্ধে ‘শিশু যৌন নির্যাতন প্রতিরোধ আইন, ২০১২’ (পকসো) ও তথ্যপ্রযুক্তি আইন অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.