Advertisement
০৬ মে ২০২৪
Anubrata Mondal

অনুব্রতের জামিনের আর্জির বিরোধিতা সিবিআইয়ের

সিবিআইয়ের হয়ে অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজু বলেন, রাজ্য পুলিশ এই তদন্ত করেছে। অনুব্রতের রাজ্য পুলিশের উপরে সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে।

anubrata mondal

অনুব্রত মণ্ডল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ০৭:৫৪
Share: Save:

অনুব্রত মণ্ডল গরু পাচার মামলায় সাক্ষীদের হুমকি দিচ্ছেন বলে সুপ্রিম কোর্টে জানাল সিবিআই। আজ সুপ্রিম কোর্টে অনুব্রতের জামিনের আর্জির জোরদার বিরোধিতা করে সিবিআই জানিয়েছে, এই কারণেই তিনি জেল থেকে বার হতে পারেন না।

আজ সুপ্রিম কোর্ট গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে সিবিআইয়ের মামলার বিচার ২২ ফেব্রুয়ারি থেকে শুরু করার নির্দেশ দিয়েছে। আসানসোলের বিশেষ সিবিআই আদালতে এই মামলা চলছে। অনুব্রতের হয়ে আইনজীবী মুকুল রোহতগি আজ সুপ্রিম কোর্টে যুক্তি দেন, অনুব্রত এক বছরের বেশি সময় জেলে। এই মামলায় চারটি চার্জশিট জমা পড়েছে। এখনও বিচার শুরু হয়নি। কারণ তদন্ত শেষ হয়নি। এ দিকে মূল অভিযুক্ত-সহ অভিযুক্তদের বাকি সবাই জামিন পেয়ে গিয়েছেন। শুধু অনুব্রত জামিন পাচ্ছেন না।

জেলে থাকাকালীন অনুব্রতের বিরুদ্ধে বিশেষ সিবিআই আদালতের বিচারককে হুমকি চিঠি পাঠানোর অভিযোগ ওঠে। বলা হয়, অনুব্রতকে জামিন না দিলে বিচারকের পরিবারের লোকেদের মাদকের মামলায় ফাঁসানো হবে। সুপ্রিম কোর্ট তা নিয়ে প্রশ্ন তুললে আজ রোহতগির যুক্তি, বর্ধমান আদালতের কর্মী বাপ্পা চট্টোপাধ্যায়ের নামে ওই চিঠি পাঠানো হয়। ব্যক্তিগত রেষারেষির জেরে আইনজীবী সুদীপ্ত রায় বাপ্পার নামে সেই চিঠিটি পাঠান। তার সঙ্গে অনুব্রতের সম্পর্ক নেই। সুদীপ্তকে গ্রেফতারও করেছে পুলিশ।

সিবিআইয়ের হয়ে অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজু বলেন, রাজ্য পুলিশ এই তদন্ত করেছে। অনুব্রতের রাজ্য পুলিশের উপরে সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে। তবে অনুব্রতের বিরুদ্ধে সিবিআইয়ের তদন্ত শেষ। বিচারপর্ব শুরু বলে সিবিআইয়ের কোনও সমস্যা নেই। অনুব্রত ছাড়া আরও এক অভিযুক্ত জেল হেফাজতে। কাজেই বাকি সবাই জামিন পেয়ে যাননি। সুপ্রিম কোর্টের বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ ২২ ফেব্রুয়ারি থেকে বিচারপ্রক্রিয়া শুরুর নির্দেশ দিয়ে জানান, তাঁরা ফের ২৭ ফেব্রুয়ারি এই মামলাটি শুনবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal CBI Supreme Court TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE