Advertisement
০৯ মে ২০২৪
Manish Sisodia

গোয়েন্দা তথ্য রাজনৈতিক কাজে ব্যবহারের অভিযোগ! সিসৌদিয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের করল সিবিআই

সিবিআই সূত্রে খবর, ‘ফিডব্যাক ইউনিট’-এর মাধ্যমে বিভিন্ন বিরোধী দল সম্পর্কে গোপন তথ্য সংগ্রহ করতেন সিসৌদিয়া-সহ মোট ৬ জন। তাঁদের প্রত্যেকের বিরুদ্ধেই এফআইআর দায়ের করা হয়েছে।

CBI registers case against jailed AAP leader Manish Sisodia over alleged corruption in Delhi feedback unit

সিসৌদিয়ার বিরুদ্ধে নতুন তথ্য হাতে পেলেন সিবিআই আধিকারিকরা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৪:২৭
Share: Save:

আপ নেতা মণীশ সিসৌদিয়ার বিরুদ্ধে এ বার ‘রাজনৈতিক স্বার্থে’ গোয়েন্দা তথ্য ব্যবহার করার অভিযোগ তুলল সিবিআই। দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নতুন করে এফআইআর দায়ের করা হয়েছে। সিবিআই সূত্রে খবর, দিল্লি সরকারের ‘ফিডব্যাক ইউনিট’-এর মাধ্যমে বিভিন্ন বিরোধী দল সম্পর্কে গোপন তথ্য সংগ্রহ করতেন সিসৌদিয়া-সহ মোট ৬ জন ব্যক্তি। তাঁদের প্রত্যেকের বিরুদ্ধেই এফআইআর দায়ের করা হয়েছে। দিল্লির আবগারি দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে গত ২৬ ফেব্রুয়ারি ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন সিসৌদিয়া। পরে তাঁর বিরুদ্ধে সিবিআইও তদন্ত শুরু করে।

সিবিআই সূত্রে খবর, ২০১৫ সালে দিল্লির আপ সরকার তাদের অধীনস্থ বিভিন্ন বিভাগ এবং স্বশাসিত সংস্থার তথ্য হাতে পাওয়ার জন্য এই ফিডব্যাক ইউনিট তৈরি করে। কিন্তু যথার্থ নিয়ম মেনে এই ইউনিট তৈরি করা হয়নি বলে অভিযোগ ওঠে। এমনকি দিল্লির উপরাজ্যপালকেও এই বিষয়ে কিছু জানানো হয়নি বলে দাবি করা হয়। গত ফেব্রুয়ারি মাসে সিবিআই দাবি করে যে, ফিডব্যাক ইউনিট থেকে পাওয়া তথ্য রাজনৈতিক ভাবে ব্যবহার করেছেন সিসৌদিয়ারা। এই বিভাগ তৈরি করে সরকারি কোষাগারের ৩৬ লক্ষ টাকা নয়ছয় করা হয়েছে বলেও দাবি করা হয়। এ বার গোয়েন্দা তথ্য হাতানোর অভিযোগে সিসৌদিয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তদন্ত শুরু করতে চাইছে সিবিআই।

আপের দাবি, সব কিছুই রাজনৈতিক চক্রান্ত। প্রাক্তন ডেপুটির সমর্থনে বৃহস্পতিবার টুইট করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। তিনি লেখেন, “সিসৌদিয়াকে দীর্ঘ সময় ধরে জেলে রাখার জন্য প্রধানমন্ত্রী তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ খাড়া করার পরিকল্পনা করেছেন। দেশের জন্য এটা খুবই দুঃখের ঘটনা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia AAP ED Feedback
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE