Advertisement
২০ মে ২০২৪
Youtuber Arrest

উত্তরপ্রদেশের শিক্ষামন্ত্রীকে প্রশ্ন করে জেলে গেলেন ইউটিউবার, বিজেপিকে আক্রমণ বিরোধীদের

ইউটিউবার যুবককে ‘বিশৃঙ্খলা’ ছড়ানোর দায়ে গ্রেফতার করে পুলিশ। পরে জামিন মিললেও এই ঘটনায় রাজনৈতিক চাপান-উতোর শুরু হয়ে গিয়েছে। বিজেপির সমালোচনা করেছে বিরোধী দলগুলি।

YouTuber confronts UP minister with questions booked for disturbing peace

মন্ত্রীকে প্রশ্ন করছেন ওই যুবক। ছবি: ভিডিয়ো থেকে সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৩:২৪
Share: Save:

উত্তরপ্রদেশের মন্ত্রীকে ‘অপ্রীতিকর’ প্রশ্ন করেছিলেন মোরাদাবাদের জনৈক ইউটিউবার। নিজেকে ‘সাংবাদিক’ বলে পরিচয় দেওয়া সেই ইউটিউবার যুবককে ‘বিশৃঙ্খলা’ ছড়ানোর দায়ে গ্রেফতার করে পুলিশ। পরে জামিন মিললেও এই ঘটনায় রাজনৈতিক চাপান-উতোর শুরু হয়ে গিয়েছে। বিজেপির বিরুদ্ধে ‘কণ্ঠরোধ’ করার অভিযোগ তুলেছে বিরোধী দলগুলি।

সঞ্জয় রানা নামের ইউটিউবার ওই যুবক ‘মোরাদাবাদ উজ্জ্বলা’ বলে একটি ইউটিউব চ্যানেল চালান। গত শনিবার উত্তরপ্রদেশের শিক্ষামন্ত্রী গুলাবদেবী সম্ভল জেলার খান্ডুয়া গ্রাম পরিদর্শনে যান। তিনি সেই এলাকার স্থানীয় বিধায়কও বটে। সেখানে গিয়ে তিনি একটি সেচবাঁধের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে গ্রামবাসীদের মাঝেই সঞ্জয় তাঁকে প্রশ্ন করেন, মন্ত্রী যে উন্নয়নমূলক কাজগুলির কথা বলে গিয়েছিলেন, সেগুলি রূপায়িত হয়নি কেন? দৃশ্যতই অস্বস্তিতে পড়ে যাওয়া মন্ত্রী বলেন, সব কাজই যথা সময়ে হয়ে যাবে। যে খান্ডুয়া গ্রামে এই ঘটনা ঘটে, সেই গ্রামকে কিছু দিন আগেই দত্তক নিয়েছিলেন মন্ত্রী। মন্ত্রীর সঙ্গে তাঁর এই কথোপকথনের ভিডিয়ো নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করেন সঞ্জয়। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

এই ভিডিয়ো প্রকাশ্যে আসার পরই বিজেপি যুব মোর্চার নেতা থানায় ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগকারীর দাবি, সঞ্জয় ‘ভুয়ো সাংবাদিক’। বিজেপির বিরুদ্ধে মানুষকে প্ররোচিত করাই ওই যুবকের কাজ। যদিও স্থানীয় পুলিশ সুপার জানিয়েছেন, ওই যুবককে গ্রেফতার করা হলেও কয়েক ঘণ্টার মধ্যে ছেড়ে দেওয়া হয়েছে। সমাজবাদী পার্টির প্রধান তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ সিংহ যাদব এই ঘটনায় বিজেপিকে আক্রমণ করে জানান, বিজেপি শাসনে এটাই গণতন্ত্রের আসল চেহারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE