Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Recruitment Scam

‘দল ঠিকই করেছে’, তৃণমূল থেকে বহিষ্কৃত হয়েও ‘একনিষ্ঠ কর্মী’ কুন্তল খুশি ‘প্রভাবশালী’ তকমা না থাকায়

শান্তনুকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়ে ‘অসন্তোষ’ প্রকাশ করলেও, তৃণমূলের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন যুব সংগঠনের ‘প্রাক্তন’ নেতা কুন্তল। তাঁর আইনজীবী সূত্রে এমনটাই জানা গিয়েছে।

Recruitment Scam Case: Kuntal Ghosh welcomed TMC’s expel decision

তৃণমূলের বহিষ্কার-সিদ্ধান্তে ভুল দেখছেন না কুন্তল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১২:৪২
Share: Save:

নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হওয়ার পর প্রায় ৫৩ দিনের মাথায় তৃণমূল থেকে বহিষ্কার করা হয় হুগলির বলাগড়ের যুবনেতা কুন্তল ঘোষকে। বহিষ্কৃত হন হুগলির আর এক যুবনেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ও। শান্তনু দলের সিদ্ধান্ত নিয়ে ‘অসন্তোষ’ প্রকাশ করলেও, প্রাক্তন দলের সিদ্ধান্তকে স্বাগতই জানিয়েছেন কুন্তল। তাঁর আইনজীবী সূত্রে এমনটাই জানা গিয়েছে।

আইনজীবীর সঙ্গে টেলিফোন-কথোপকথনে জেলবন্দি কুন্তল বলেছেন, “দল ঠিকই করেছে।” নিজেকে দলের এক জন একনিষ্ঠ, সাধারণ কর্মী হিসাবে পরিচয় দিয়ে কুন্তল জানিয়েছেন, সব কিছুর নিষ্পত্তি হয়ে গেলে দল নিশ্চয়ই কোনও সিদ্ধান্ত নেবে। সেই সিদ্ধান্তের জন্য তিনি অপেক্ষা করবেন বলেও নিজের আইনজীবীকে জানিয়েছেন কুন্তল। কুন্তলের জামিনের বিরোধিতা করে ইডি বার বার আদালতে ‘প্রভাবশালী’ তত্ত্ব তুলে ধরেছে। জানিয়েছে, কুন্তল রাজনৈতিক দিক থেকে ‘প্রভাবশালী’। তবে রাজ্যের শাসকদল তাঁকে ছেঁটে ফেলায় এই ‘প্রভাবশালী’ তত্ত্ব থেকে কুন্তল মুক্ত হলেন বলে মনে করছেন তাঁর আইনজীবী। কুন্তলের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুললেও তদন্তকারীরা তাঁর কাছ থেকে ‘এক পয়সা’ও পায়নি বলে দাবি করেন কুন্তলের আইনজীবী।

নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে গত ২১ জানুয়ারি কুন্তলকে গ্রেফতার করে ইডি। পরে তাঁর বিরুদ্ধে একাধিক তথ্যপ্রমাণ পাওয়া গিয়েছে বলে ইডি সূত্রে জানা যায়। ইডির জেরার মুখে পড়েন কুন্তলের স্ত্রী জয়শ্রীও। তবে গ্রেফতারির সময়েও দলকে দুর্নীতির সঙ্গে না জড়ানোর অনুরোধ জানিয়েছিলেন কুন্তল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recruitment Scam Kuntal Ghosh TMC ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE