Advertisement
০৯ মে ২০২৪
Odisha Train Accident

বুধবারও বাহানগা বাজারে পৌঁছল সিবিআইয়ের দল, প্যানেল এবং রিলে রুম ঘুরে কী দেখলেন বিশেষজ্ঞরা?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সিবিআই তদন্তকারীরা বুধবার দুপুর দেড়টা নাগাদ বাহানগা বাজার স্টেশনে পৌঁছন। তাঁরা স্টেশন মাস্টারের রুমে যান। খতিয়ে দেখেন প্যানেল ও রিলে রুম।

CBI team visits Bahanaga Bazar station again where the Coromandel express met with an accident

মঙ্গলবার বাহানগা বাজার স্টেশনে সিবিআইয়ের দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বালেশ্বর শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৭:৪৫
Share: Save:

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার তদন্তে বুধবারও দক্ষিণ-পূর্ব রেলের বালেশ্বরের কাছে বাহানগা বাজার স্টেশনে গেলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র আধিকারিকরা। যদিও তাঁরা আজ দুর্ঘটনাস্থলে যাননি। তবে স্টেশন চত্বর ঘুরে দেখেন তাঁরা। সেই সঙ্গে বাহানগা বাজার স্টেশনের ‘প্যানেল রুম’ এবং ‘রিলে রুম’ খতিয়ে দেখেন তাঁরা। ওই ঘটনার তদন্তভার নেওয়ার পর মঙ্গলবার ১০ জন তদন্তকারীর একটি দল গিয়েছিল ঘটনাস্থলে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তদন্তকারীরা বুধবার দুপুর দেড়টা নাগাদ বাহানগা বাজার স্টেশনে গিয়ে পৌঁছন। তাঁরা স্টেশন মাস্টারের রুমে যান। খতিয়ে দেখেন ‘প্যানেল রুম’। এর মধ্যেই সিবিআইয়ের ওই দলে যিনি ফরেন্সিক বিশেষজ্ঞ রয়েছেন তিনি ঢোকেন সংলগ্ন ‘রিলে রুম’-এ। মিনিট পাঁচেক সেখানে ছিলেন তিনি। পর্যবেক্ষণ করেন ওই ‘রুম’টি। তবে স্টেশন চত্বর ঘুরে দেখলেও কাউকে কিছু জিজ্ঞাসাবাদ করেননি বলে স্থানীয়দের সূত্রে জানা গিয়েছে।

কী ভাবে ঘটেছে বালেশ্বরের ওই ট্রেন দুর্ঘটনা? তা নিছক দুর্ঘটনা, না কি এর নেপথ্যে রয়েছে অন্তর্ঘাত? দুর্ঘটনার পর পরই সিবিআই তদন্তের সুপারিশ করছে রের বোর্ড। এমনটাই জানিয়েছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ওই দুর্ঘটনার পর এফআইআর দায়ের করে ওড়িশা জিআরপি। তদন্ত চালাচ্ছে রেল সুরক্ষা কমিশনার (দক্ষিণ-পূর্ব সার্কল)। ওই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২৮৮ জনের। দুর্ঘটনার ১১৬ ঘণ্টা পর রেলের ঘোষণামাফিক বুধবার দুপুর বুধবার বিকেল ৩টে ২৬ মিনিট নাগাদ হাওড়া স্টেশন থেকে ছাড়ে করমণ্ডল এক্সপ্রেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coromandel Express accident Train accident CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE