Advertisement
২০ জুলাই ২০২৪
Bomb Threat in Delhi School

দিল্লির স্কুলে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! এ বার সক্রিয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক স্কুলগুলিকে আরও সতর্ক হতে বলেছে। সিসি ক্যামেরা এবং নিরাপত্তা বৃদ্ধির উপরেও জোর দিয়েছে। নিয়মিত ই-মেল চেক করার কথাও বলা হয়েছে।

image of police

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ২২:০৩
Share: Save:

সম্প্রতি দিল্লি এবং সংলগ্ন এনসিআরের বিভিন্ন এলাকার স্কুলে বোমা রয়েছে বলে হুমকি দিয়ে ই-মেল করা হয়। এ নিয়েই এ বার সক্রিয় কেন্দ্র। সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, এ ধরনের পরিস্থিতির জন্য বিধি এবং স্ট্যান্ডার্ড অপারেশন প্রসিডিয়োর (এসওপি) তৈরি করা প্রয়োজন। এ বিষয়ে দিল্লি পুলিশ এবং স্কুলগুলির কর্তৃপক্ষেরও সহায়তা চেয়েছে, যাতে অকারণে আতঙ্ক না ছড়ায়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক স্কুলগুলিকে আরও সতর্ক হতে বলেছে। সিসি ক্যামেরা এবং নিরাপত্তা বৃদ্ধির উপরেও জোর দিয়েছে। নিয়মিত ই-মেল চেক করার কথাও বলা হয়েছে। মন্ত্রক একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘‘দিল্লি পুলিশ এবং স্কুলগুলিকে সমন্বয় রাখার কথা বলেছেন স্বরাষ্ট্র সচিব, যাতে ভুয়ো খবর ও আতঙ্ক ছড়াতে না পারে।’’

গত বুধবার সকালে ই-মেল করে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয় দিল্লি, নয়ডা এবং গাজিয়াবাদের অন্তত ১০০টি স্কুলে। এই হুমকি মেল পাওয়ার পরই স্কুলগুলিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তড়িঘড়ি খালি করে দেওয়া হয় স্কুল চত্বর। ঘটনাস্থলে পৌঁছয় বম্ব স্কোয়াড এবং দিল্লি দমকল বাহিনী। পুরো ঘটনায় তদন্তে নামে দিল্লি পুলিশ। মাদার মেরি স্কুলে পরীক্ষা চলছিল। হুমকি মেল আসার পর পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়। ফেব্রুয়ারি মাসে আরকে পুরমের দিল্লি পুলিশ স্কুলেও একই ধরনের হুমকি মেল পাঠানো হয়েছিল। সেই নিয়েই সক্রিয় স্বরাষ্ট্র মন্ত্রক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MHA SOP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE