Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Jet Airways

Jet airways: আকাশে ওড়ার সম্ভাবনা আরও উজ্জ্বল জেট এয়ারওয়েজের, নিরাপত্তা ছাড়পত্র শাহের মন্ত্রকের

২০১৯ এর এপ্রিলে জেটের বিমান শেষবার আকাশে উড়েছিল। সেই সময় কর্ণধার ছিলেন নরেশ গয়াল। আর্থিক দুরবস্থার জেরে পরিষেবা বন্ধ করে দিতে বাধ্য হন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক জেটকে নিরাপত্তা বিষয়ক ছাড়পত্র মঞ্জুর করেছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক জেটকে নিরাপত্তা বিষয়ক ছাড়পত্র মঞ্জুর করেছে। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ মে ২০২২ ২২:২৭
Share: Save:

আবার কি আকাশে উড়বে জেট এয়ারওয়েজের বিমান? সূত্রের খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক জেটকে নিরাপত্তা বিষয়ক ছাড়পত্র মঞ্জুর করেছে। তার ফলে আগামী দিনে নতুন করে জেটের অন্তর্দেশীয় পরিবহণ শুরু হওয়ার আশা দেখা দিয়েছে।

সূত্রের খবর, জেটের পরিচালন পর্ষদ-সহ একাধিক বিষয়ে প্রস্তাবিত পরিবর্তনের ক্ষেত্রে সবুজ সঙ্কেত দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। ‘দ্য জালান কালরক’ নামে একটি কনসর্টিয়াম তৈরি করে জেটকে নতুন করে আকাশে ওড়ানোর পরিকল্পনা প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। প্রসঙ্গত, ২০১৯ সালের এপ্রিলে জেটের বিমান শেষবার আকাশে উড়েছিল। সেই সময় সংস্থার কর্ণধার ছিলেন নরেশ গয়াল। তার পর আর্থিক দুরবস্থার জেরে পরিষেবা বন্ধ করে দিতে বাধ্য হয় জেট। তা পুনরুজ্জীবনের অপেক্ষায়।

তিন বছরেরও বেশি বন্ধ থাকার পর গত ৫ মে জেট এয়ারওয়েজ হায়দরাবাদ বিমানবন্দরে একটি পরীক্ষামূলক উড়ান চালিয়েছিল। তা সফল হয়েছে বলে জানা গিয়েছে। এ বার ডিজিসিএ (ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন) এর কাছে পরীক্ষামূলক ভাবে বিমান চালাবে জেট। সেই পরীক্ষায় উতরোলে তবেই জেট এয়ারওয়েজ নতুন অবতারে আকাশে উড়তে পারবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jet Airways Airplane Centre clearance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE