Advertisement
২৯ এপ্রিল ২০২৪
dacoit

Chambal: স্বামী ছিলেন চম্বলের কুখ্যাত ডাকাত, ভোটে জিতে স্ত্রী হলেন পঞ্চায়েত প্রধান!

পঞ্চায়েত প্রধান হয়ে চম্বলের প্রাক্তন ডাকাত মলখান সিংহের স্ত্রী জানান, গ্রামের উন্নয়নই তাঁর লক্ষ্য। রাস্তায় রাস্তায় আলোর ব্যবস্থা করবেন।

কয়েক বছর আগে দলবল নিয়ে আত্মসমর্পণ করেন ডাকাত সর্দার।

কয়েক বছর আগে দলবল নিয়ে আত্মসমর্পণ করেন ডাকাত সর্দার। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১২:২৪
Share: Save:

এক সময় তাঁর স্বামীর ভয়ে এলাকা কাঁপত। চম্বলের সেই ডাকাত সর্দার মলখান সিংহের স্ত্রী হলেন পঞ্চায়েত প্রধান। সদ্য শেষ হওয়া মধ্যপ্রদেশের গুণা জেলায় পঞ্চায়েত ভোটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলেন মলখানের স্ত্রী ললিতা রাজপুত।

এক সময় তাঁর দাপটে তটস্থ ছিল প্রশাসন। বড় গোঁফের ডাকাত সর্দার মলখানের নামে ছিল মোট ৯৪টি মামলা। তার মধ্যে ছিল ১৮টি ডাকাতি, ২৮টি অপহরণ এবং ১৭টি খুনের অভিযোগ। ১৯৮৪ সালে সেই মলখান তাঁর দলবল নিয়ে তৎকালীন মুখ্যমন্ত্রী অর্জুন সিংহের কাছে আত্মসমর্পণ করেন। ভিন্দে জন্ম মলখানের। তবে অপরাধ-জগৎ থেকে সরে আসার পর এখন থাকেন গুণা জেলার একটি গ্রামে।

মলখানের দ্বিতীয় স্ত্রী ললিতা। গত ২৫ জুন থেকে মধ্যপ্রদেশে পঞ্চায়েত ভোট শুরু হয়। তবে ললিতা জিতেছেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়। পঞ্চায়েত প্রধান হয়ে প্রাক্তন ডাকাত-পত্নী বলেন, ‘‘এলাকার সামগ্রিক উন্নয়ন করতে চাই।’’ ভোটে জাতার পর এলাকাবাসীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘‘আমার এলাকার রাস্তায় কোনও আলো থাকে না। নিকাশি নালার অবস্থা তথৈবচ। এ সব কাজ আগে করতে হবে।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

dacoit Panchayat pradhan Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE