Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Congress

Congress: সিধু নন, পঞ্জাবে রাহুলের বাজি চন্নী

ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহকে মুখ্যমন্ত্রীর গদি থেকে সরানোর পরে কংগ্রেস নেতৃত্ব চন্নীকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী করেছিল।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ০৭:০১
Share: Save:

কাউকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করা হবে না ঠিকই। তবে মুখ্যমন্ত্রী চরণজিৎ সিংহ চন্নীকে সামনে রেখেই পঞ্জাবের নির্বাচনে নামতে চাইছে কংগ্রেস। আগামী ৩ জানুয়ারি রাহুল গাঁধী পঞ্জাবের বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করবেন। কংগ্রেস সূত্রের খবর, প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিংহ সিধু নন, যত দিন যাচ্ছে, ক্রমশ চন্নীর দিকেই তত পাল্লা ভারি হচ্ছে।

ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহকে মুখ্যমন্ত্রীর গদি থেকে সরানোর পরে কংগ্রেস নেতৃত্ব চন্নীকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী করেছিল। এখন মুখ্যমন্ত্রীর পদে দলিত শিখ নেতা চন্নী, প্রদেশ কংগ্রেস সভাপতির পদে জাঠ শিখ সিধু এবং উপ-মুখ্যমন্ত্রীর পদে ও পি সোনি রয়েছেন। এই সমীকরণকে সামনে রেখেই কংগ্রেস পঞ্জাবে নামতে চাইছে। বলা হচ্ছে, দলের নেতাদের সামগ্রিক নেতৃত্বেই ভোটে লড়া হবে। প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি সুনীল জাখর, প্রতাপ সিংহ বাজওয়াও এর অংশ।

কংগ্রেসের একাংশ অবশ্য মনে করছে, কংগ্রেস ভোটে জিতে ক্ষমতায় এলে দলিত নেতা চন্নীকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানো কঠিন হবে। কারণ সে ক্ষেত্রে দলিতকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানোর ফলে ভুল বার্তা যাবে। বিশেষত কংগ্রেস যেখানে গোটা দেশেই দলিতকে মুখ্যমন্ত্রীর পদে বসানোর রাজনৈতিক কৃতিত্ব দাবি করছে। দ্বিতীয়ত, চন্নী নিজেই কিছু দিনের মধ্যে যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠেছেন। সম্প্রতি এবিপি নিউজ-সি ভোটারের সমীক্ষায় দেখা গিয়েছে, মুখ্যমন্ত্রী হিসেবে পছন্দের তালিকায় চন্নী বাকি দলের নেতাদের থেকে তো বটেই, সিধুর থেকেও অনেক এগিয়ে রয়েছেন। কংগ্রেস সূত্রের খবর, রাহুল ৩ জানুয়ারি পঞ্জাবের মোগা থেকে প্রচার শুরু করবেন। তার আগে সোমবার থেকেই কংগ্রেসের প্রার্থী বাছাইয়ের কাজ শুরু হয়ে যাবে। 

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE