Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Surat

Accident: ট্যাঙ্কার থেকে রাসায়নিক লিক করে দুর্ঘটনা, গুজরাতের শিল্পতালুকে মৃত অন্তত ৬, আহত ২০

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার ভোর ৪টে নাগাদ গুজরাত ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট কর্পোরেশন (ডিআইডিসি)-এর সচিন এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২২ ০৯:১১
Share: Save:

ট্যাঙ্কার থেকে রাসায়নিক লিক করে দুর্ঘটনায় গুজরাতে অন্তত ছ’জন শ্রমিকের মৃত্যু হল। আহত কম পক্ষে ২০ জন। বৃহস্পতিবার ভোরের এই দুর্ঘটনায় মৃতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার ভোর ৪টে নাগাদ গুজরাত ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট কর্পোরেশন (ডিআইডিসি)-এর সচিন এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে। মৃতদের পরিচয় জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। তাঁরা সকলেই সুরতের ওই এলাকার একটি শাড়ি কারখানার শ্রমিক বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পুলিশ আধিকারিকরা।

পুলিশ জানিয়েছে, ঘটনার সময় ডিআইডিসি এলাকায় একটি রাসায়নিক ভর্তি ট্যাঙ্কার থেকে বর্জ্যপদার্থ বার করে নর্দমায় ফেলার সময় বিপত্তি ঘটে। ট্যাঙ্কারে জেরি রাসায়নিক ছিল বলে অনুমান। বাতাসের সংস্পর্শে তা আসামাত্রই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনার সময় কাছেই একটি চায়ের দোকানের বসে চা খাচ্ছিলেন বহু শ্রমিক। তাঁদের অনেকেই অসুস্থ হয়ে পড়েন। অসুস্থদের তড়িঘড়ি উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মারা যান ছ’জন। আহতদের ওই হাসপাতালে চিকিৎসা চলছে।

খবর পেয়ে ঘটনার তদন্ত শুরু করেছে সুরত পুলিশ। দুর্ঘটনার পর এলাকা থেকে চম্পট দিয়েছেন ওই ট্যাঙ্কারের চালক। তাঁর খোঁজে তল্লাশি চলছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। বডোদরা থেকে একটি ট্যাঙ্কারে করে রাসায়নিক নিয়ে এসেছিলেন তার চালক। তদন্তকারীদের অনুমান, বৃহস্পতিবার ভোরে নিয়মবিরুদ্ধ ভাবে ডিআউডিসি-র নর্দমায় রাসায়নিক বর্জ্য ফেলছিলেন ট্যাঙ্কারের চালক। তার জেরেই দুর্ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Surat Accident gujrat Labourers Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE