Advertisement
২৫ জুলাই ২০২৪
Bajrang Dal

বজরং-বিতর্ক এ বার ছত্তীসগঢ়ে! নিষিদ্ধ করার হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল

কর্নাটক বিধানসভা ভোটের নির্বাচনী ইস্তেহারে কংগ্রেস প্রতিশ্রুতি দিয়েছে, ভোটে জিতে ক্ষমতায় এলে সে রাজ্যে বজরং দল এবং কট্টরপন্থী মুসলিম সংগঠন পিএফআই-এর উপর বিধিনিষেধ জারি করা হবে।

Chhattisgarh CM Bhupesh Baghel tweets video of ‘Bajrang Dal boy’ using abusive words against him

বজরং দলকে নিষিদ্ধ করার হুঁশিয়ারি দিলেন ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
রায়পুর শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৩:৪৩
Share: Save:

কর্নাটকের পরে বজরং দলকে ঘিরে বিতর্ক এ বার ছত্তীসগঢ়ে! সে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা ভূপেশ বঘেল এক কিশোরের ‘কুকথার’ ভিডিয়োর প্রসঙ্গ তুলে সঙ্ঘ পরিবারের ওই সংগঠনকে নিষিদ্ধ করার হুঁশিয়ারি দিয়েছেন।

ওই ভিডিয়োটিতে (আনন্দবাজার অনলাইন যার সত্যতা যাচাই করেনি) এক কিশোর নিজেকে বজরং দলের সদস্য দাবি করে বঘেলকে গালিগালাজ করছে। নিজের টুইটার হ্যান্ডেলে সেই ভিডিয়োটি পোস্ট করে ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ছত্তীসগঢ় সরকার প্রয়োজন হলে হিন্দুত্ববাদী বজরং দলকে নিষিদ্ধ করার বিষয়ে ভাবনাচিন্তা করবে।

কর্নাটক বিধানসভা ভোটের নির্বাচনী ইস্তেহারে কংগ্রেস প্রতিশ্রুতি দিয়েছে, ভোটে জিতে ক্ষমতায় এলে সে রাজ্যে বিশ্ব হিন্দু পরিষদের যুব শাখা বজরং দল এবং কট্টরপন্থী মুসলিম সংগঠন ‘পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া’ (পিএফআই)-এর উপর বিধিনিষেধ জারি করা হবে। তার পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিজেপি প্রচারসভায় বলেন, ‘‘কংগ্রেস আগে রামনামের উপর বিধিনিষেধ জারি করতে সক্রিয় ছিল, এখন তারা ‘জয় বজরংবলী’ স্লোগানকারীদের উপর নিষেধাজ্ঞা আরোপ করতে চাইছে।’’ বুধবার প্রচারসভার শুরুতেই ‘জয় বজরংবলী’ স্লোগান দেন মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE