Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Vote

Uttarakhand: ভোট করাতে হবে, ১৮ কিমি হেঁটে উত্তরাখণ্ডের অজ গ্রামে গেলেন মুখ্য নির্বাচন কমিশনার

চামোলি জেলার একটি প্রত্যন্ত গ্রামের ভোটকেন্দ্রে ভোটের তিন দিন আগে পৌঁছন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার।

ভোটকর্মীদের সঙ্গে মুখ্য নির্বাচন কমিশনার।

ভোটকর্মীদের সঙ্গে মুখ্য নির্বাচন কমিশনার। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
উত্তরাখণ্ড শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ১৪:৩৯
Share: Save:

কথায় বলে, উপদেশের চেয়ে দৃষ্টান্ত রাখা শ্রেয়। তেমনটাই মনে করেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার। ভোট করানোর জন্য ভোটারদের সঙ্গে ভোটকর্মীদেরও উৎসাহ দিতে হবে। তাই উত্তরাখণ্ডের প্রত্যন্ত গ্রামে ট্রেক করে পৌঁছলেন তিনি। দীর্ঘ ১৮ কিলোমিটার রাস্তা পেরোলেন ট্রেক করে। সেটাও ভোটের তিন দিন আগে।

জম্মু-কাশ্মীর, অরুণাচল প্রদেশ, মণিপুর এবং উত্তরাখণ্ডের বিভিন্ন জায়গা রয়েছে, যেখানে ভোট করানো বেশ কষ্টকর। কিন্তু দেশের সব জায়গায় মানুষ যাতে নাগরিক অধিকার প্রয়োগ করতে পারে, তাই এই ট্রেকিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার।
একটি বিবৃতিতে মুখ্য নির্বাচন কমিশনার জানান, উত্তরাখণ্ডের যে ভোট কেন্দ্রে তিনি ট্রেক করে পৌঁছন, সেই গ্রামের নাম দুমাক। যাতায়াতের সমস্যার কথা ভেবে তিন দিন আগেই ওই ভোট কেন্দ্রে পৌঁছে গিয়েছেন ভোটকর্মীরা। তাঁদের উৎসাহ দিতে নিজেও পাহাড়ের চড়াই-উতরাই পার করে সেখানে পৌঁছন রাজীব কুমার। পাশাপাশি, নতুন মুখ্য নির্বাচন কমিশনার চান এমন প্রত্যন্ত অঞ্চলের মানুষের মধ্যে ভোট নিয়ে আরও উৎসাহ তৈরি হোক।

সংবাদ সংস্থাকে রাজীব কুমার বলেন, ‘‘এখানে পৌঁছতে ভোটকর্মীরা যে কষ্ট এবং চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন, তা নিজেও বোঝার চেষ্টা করেছিলাম। আরও বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে ভোটের সময় নিজেই যাব আমি।’’
উল্লেখ্য, দুমাক ভোটকেন্দ্রটি বদ্রিনাথ বিধানসভার অন্তর্গত। শুক্রবার উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী চম্পাবাদ উপনির্বাচনে ৫৫ হাজারের বেশি ভোটে জিতেছেন। গত বিধানসভা ভোটে উত্তরাখণ্ডে বিজেপি-র বিপুল ব্যবধানে জয়ের পরও হারতে হয় খোদ মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ধামীকে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন:
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE