Advertisement
২৪ এপ্রিল ২০২৪
CJI DY Chandrachud

কী করেন বাবা, দেখাতে দুই কন্যাকে নিয়ে সুপ্রিম কোর্টে এলেন প্রধান বিচারপতি চন্দ্রচূড়

চন্দ্রচূড় কী ভাবে কাজ করেন, তা দেখার কৌতূহল ছিল দুই কন্যার। তাঁরা বিচারপতি চন্দ্রচূড়কে সুপ্রিম কোর্ট দেখাবার অনুরোধ করেন। কন্যাদের অনুরোধ ফেলতে পারেননি দেশের প্রধান বিচারপতিও।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ধনঞ্জয় ওয়াই চন্দ্রচূড়।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ধনঞ্জয় ওয়াই চন্দ্রচূড়। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৭:০০
Share: Save:

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে দেশের প্রধান বিচারপতি চন্দ্রচূড়কে দেখে অনেকেই অবাক হয়ে গিয়েছিলেন। কারণ বিচারপতির হাত ধরে আদালতকক্ষে ঢুকতে দেখা যায় আরও দু’জনকে। এই দু’জন হলেন চন্দ্রচূড়ের পালিতা কন্যা মাহি এবং প্রিয়ঙ্কা। প্রথম জনের বয়স ষোলো, দ্বিতীয় জনের কুড়ি।

দুই কন্যাকে নিয়ে নিজের অফিস এবং ১ নম্বর আদালত কক্ষে যান প্রধান বিচারপতি। ঘুরিয়ে দেখান আদালতের আনাচকানাচ। একটি সূত্র মারফত জানা গিয়েছে, চন্দ্রচূড় এবং অন্যান্য আইনজীবীরা কী ভাবে কাজ করেন, তা দেখার কৌতূহল ছিল দুই কন্যার। তাঁরা বিচারপতি চন্দ্রচূড়কে সুপ্রিম কোর্ট দেখাবার অনুরোধ করেন। কন্যাদের অনুরোধ ফেলতে পারেননি দেশের প্রধান বিচারপতিও। বৃহস্পতিবার সকালে দুই কন্যার হাত ধরেই পৌঁছে যান নিজের কর্মস্থলে। শিক্ষকের মতোই ঘুরিয়ে ঘুরিয়ে আদালতের নানা খুঁটিনাটি জিনিস বোঝান তাঁদের।

গত ৯ নভেম্বর দেশের প্রধান বিচারপতি হিসেবে শপথ নিয়েছেন চন্দ্রচূড়। আগামী দু’বছর এই পদে থাকবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CJI DY Chandrachud CJI daughter Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE