Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Cristiano Ronaldo

সাত নম্বর জার্সি পেলেও প্রথম সাতে নেই রোনাল্ডো, আল নাসেরের হয়ে অভিষেক আরও অনিশ্চিত

সৌদি আরবের ফুটবল সংস্থার নিয়ম অনুযায়ী সর্বোচ্চ সাত জন বিদেশি ফুটবলারকে প্রতিযোগিতার জন্য নথিভুক্ত করানো যায়। রোনাল্ডো আল নাসেরের নবম বিদেশি ফুটবলার। তাঁর নাম এখনও নথিভুক্ত নয়।

প্রতিযোগিতা খেলার জন্য রোনাল্ডোর নাম এখনও নথিভুক্ত করতে পারেনি আল নাসের।

প্রতিযোগিতা খেলার জন্য রোনাল্ডোর নাম এখনও নথিভুক্ত করতে পারেনি আল নাসের। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৪:১১
Share: Save:

আল নাসেরের হয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অভিষেক অনিশ্চিত। কবে সৌদি আরবের ক্লাবের হয়ে তিনি মাঠে নামতে পারবেন, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। কারণ, রোনাল্ডোকে খেলাতে হলে এক জন বিদেশি ফুটবলারকে ছেঁটে ফেলতে হবে আল নাসেরকে।

ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশনের দেওয়া দু’ম্যাচ নির্বাসনের শাস্তির জন্য আল নাসেরের হয়ে দু’টি ম্যাচ খেলতে পারবেন না রোনাল্ডো। তার পরেও তাঁর নতুন ক্লাবের জার্সি গায়ে মাঠে নামা অনিশ্চিত। বাধা সৌদি আরবের ফুটবল সংস্থার নিয়ম। নির্দিষ্ট সংখ্যার থেকে বেশি বিদেশি ফুটবলারকে সই করিয়ে ফেলেছে আল নাসের। নিয়ম অনুযায়ী কোনও ক্লাব সর্বোচ্চ সাত জন বিদেশি খেলোয়াড়ের নাম নথিভুক্ত করাতে পারে প্রতিযোগিতার জন্য। রোনাল্ডো আল নাসেরে যোগ দিয়েছেন নবম বিদেশি ফুটবলার হিসাবে। তাই ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশনের দেওয়া শাস্তি উঠলেও আল নাসেরের হয়ে রোনাল্ডো মাঠে নামতে পারবেন না। তাঁকে খেলাতে হলে নথিভুক্ত এক জন বিদেশি ফুটবলারকে বাদ দিতে হবে। সেই বিদেশি ফুটবলারের পরিবর্ত হিসাবে রোনাল্ডোর নাম নথিভুক্ত করাতে হবে। আল নাসেরের এক কর্তা বলেছেন, ‘‘রোনাল্ডোর সঙ্গে আমাদের চুক্তি হলেও প্রতিযোগিতায় খেলানোর জন্য ওর নাম নথিভুক্ত করানো হয়নি। ওর নাম নথিভুক্ত করাতে হলে এক জন বিদেশি ফুটবলারকে ছেড়ে দিতে হবে আমাদের। তাকে তালিকা থেকে বাদ দিতে হবে। হয় অন্য ক্লাবের কাছে তাকে বিক্রি করতে হবে অথবা যৌথ বোঝাপড়ার মাধ্যমে চুক্তি বাতিল করতে হবে।’’ যদিও তাঁর বিশ্বাস, রোনাল্ডোকে দ্রুত ম্যাচ খেলাতে পারবেন তাঁরা।

আল নাসেরের বিদেশি ফুটবলারদের তালিকায় আছেন আর্সেনালের প্রাক্তন গোলরক্ষক ডেভিড অসপিনা, ক্যামেরুনের বিশ্বকাপার ভিনসেন্ট আবুবাকের, ব্রাজ়িলের লুইজ় গুস্তাভো এবং তালিস্কা, আর্জেন্টিনার পিটি মার্তিনেস, আইভোরি কোস্টের ঘিসলাইন কোনান, স্পেনের আলভারো গঞ্জালেজ়, উজ়বেকিস্তানের জালোলিদ্দিন মাশারিপভ। এঁদের মধ্যে আল নাসের কার সঙ্গে চুক্তি বাতিল করবে, তা এখনও চূড়ান্ত করা যায়নি। কারণ, চুক্তি বাতিল করতে হলে বিপুল ক্ষতিপূরণ দিতে হবে।

এই পরিস্থিতিতে রোনাল্ডোকে কেন্দ্র করে আল নাসেরের বিদেশি ফুটবলারদের মধ্যে তৈরি হয়েছে হালকা ক্ষোভ। কারণ এর আগে রোনাল্ডোর জন্য মাশারিপভের কাছ থেকে সাত নম্বর জার্সি নিয়ে নেন আল নাসের কর্তৃপক্ষ। উজ়বেকিস্তানের মিডফিল্ডার সাত নম্বর জার্সি ছাড়তে রাজি ছিলেন না। মাশারিপভের সঙ্গে চুক্তি বাতিল করার হুঁশিয়ারি দেন ক্লাব কর্তারা। পরে তিনি নিমরাজি হয়ে ৭৭ নম্বর জার্সি নিয়েছেন। এ বার রোনাল্ডোর জন্য এক জন বিদেশি ফুটবলারকে ছেঁটে ফেলতে হবে আল নাসেরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE