Advertisement
৩০ নভেম্বর ২০২২
Yogi Adityanath

উত্তরপ্রদেশের কোনও রাস্তায় খানাখন্দ থাকবে না! যোগী বেঁধে দিলেন ১৫ নভেম্বরের সময়সীমা

আগামী ৮ অক্টোবর লখনউয়ে ‘ইন্ডিয়ান রোড কংগ্রেস’-এর আয়োজন করা হয়েছে। তার প্রস্তুতি পর্যালোচনার জন্য বৃহস্পতিবার উচ্চপর্যায়ের সরকারি আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন যোগী।

সড়ক সংস্কারে সক্রিয় যোগী।

সড়ক সংস্কারে সক্রিয় যোগী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১০:০১
Share: Save:

রাজ্য জুড়ে বিভিন্ন শহরে গড়ে উঠছে নতুন ধাঁচের ঝকঝকে আবাসন, শপিং মল। কিন্তু খানাখন্দে ভরা রাস্তায় চলতে গেলেই ‘হোঁচট খাওয়া’ হয়ে দাঁড়িয়েছে দস্তুর। ঘটছে ছোট-বড় দুর্ঘটনাও!

Advertisement

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এ বার তাঁর রাজ্যের বেহাল সড়কগুলির হাল ফেরাতে সক্রিয় হয়েছেন। তাঁর কড়া নির্দেশ, আগামী ১৫ নভেম্বরের মধ্যে রাজ্যের সড়কগুলির সংস্কারের কাজ শেষ করতে হবে। কোনও রাস্তায় খানাখন্দ থাকা চলবে না।

আগামী ৮ অক্টোবর লখনউয়ে ‘ইন্ডিয়ান রোড কংগ্রেস’-এর আয়োজন করা হয়েছে। তার প্রস্তুতি পর্যালোচনার জন্য বৃহস্পতিবার উচ্চপর্যায়ের সরকারি আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন আদিত্যনাথ। সেখানেই তিনি নির্দেশ দেন, আগামী ১৫ নভেম্বরের মধ্যে উত্তরপ্রদেশের সবগুলি সড়ককে গর্তমুক্ত করতে হবে। কাজ না হলে প্রয়োজনীয় ‘ব্যবস্থা’ নেওয়ারও হুঁশিয়ারি দেন তিনি।

সরকারি আধিকারিকদের সঙ্গে ওই বৈঠকে আদিত্যনাথ জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগে রাজ্যের প্রত্যন্ত গ্রামগুলিতেও পাকা সড়ক নির্মিত হয়েছে। এ বার প্রয়োজন সেই সড়কগুলির ঠিক ভাবে রক্ষণাবেক্ষণ। বৈঠকের পর লিখিত বিবৃতিতে মুখ্যমন্ত্রী যোগী বলেছেন, ‘‘উন্নত যোগাযোগই অগ্রগতির সূচক। প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে গত পাঁচ বছরে এই ক্ষেত্রে নজিরবিহীন কাজ হয়েছে উত্তরপ্রদেশে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.