Advertisement
০২ মে ২০২৪
Madhya Pradesh

বাইকে বাবার পিছনে বসে গলা কাটল সাত বছরের শিশুর, ঘুড়ির সুতোয় মৃত্যু!

সাত বছরের শিশুর মৃত্যু হয়েছে চিনা মাঞ্জার কারণে। ঘুড়ির সুতোয় গলা কেটে গিয়েছে তার। বাবার সঙ্গে বাইকে চড়ে যাচ্ছিল শিশুটি।

Child dies by the kite string in Madhya Pradesh

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৪:০৪
Share: Save:

সাত বছরের শিশুকে বাইকের পিছনের আসনে বসিয়ে নিয়ে যাচ্ছিলেন বাবা। পথেই অপেক্ষা করে ছিল মরণফাঁদ। ঘুড়ির মাঞ্জা সুতোয় লেগে গলা কেটে গেল শিশুটির। হাসপাতালে তার মৃত্যু হয়েছে।

ঘটনাটি মধ্যপ্রদেশের ধার জেলার। মৃত শিশুটির নাম বিনোদ চৌহান। বাবার সঙ্গে বাইকে চড়ে যাচ্ছিল সে। পথে ঘুড়ির মাঞ্জা সুতো বিছিয়ে রাখা ছিল। আগে থেকে তা দেখতে পাননি শিশুটির বাবা। বাইক এগিয়ে যেতেই শিশুটির গলায় লাগে ওই ধারালো সুতো। গলা কেটে যায়।

দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যান বাবা। স্থানীয় বেসরকারি হাসপাতাল থেকে তাকে জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে নিয়ে যাওয়ার পর চিকিৎসকেরা শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন।

এই ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে। দোষীদের খুঁজে বার করে উপযুক্ত শাস্তির আশ্বাস দিয়েছেন তদন্তকারীরা।

ধার জেলার এসডিএম রোশনি পতিদার জানিয়েছেন, গত কয়েক দিন ধরে এলাকায় চিনা মাঞ্জার বিরুদ্ধে প্রশাসনের তরফে প্রচার চালানো হচ্ছিল। তা সত্ত্বেও এই ঘটনা দুর্ভাগ্যজনক। কারা ওই সুতো বিছিয়ে রেখেছিল, তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

মকর সংক্রান্তি উপলক্ষে অনেকেই ঘুড়ি ওড়ানোর উৎসবে মেতে ওঠেন। তার আগে সুতো ধারালো করার জন্য রাস্তার মাঞ্জা দেওয়া হয় সুতোয়। চিনা মাঞ্জা মানুষ ছাড়াও অন্য পশুপাখির জন্য ভয়ঙ্কর এবং প্রাণঘাতী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh kite Chinese String
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE