Advertisement
১১ মে ২০২৪
China

Abduction: ভারতীয় কিশোরকে অপহরণের অভিযোগ অস্বীকার করল চিন

ভারতীয় সেনাবাহিনীর দাবি মিরামের অপহরণের খবর পেয়েই তারা যোগাযোগ করেছিল চিনা সেনাবাহিনীর সঙ্গে।

মিরম তারন।

মিরম তারন।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি, বেজিং শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ২১:০৮
Share: Save:

অরুণাচল প্রদেশের সীমানা থেকে ১৭ বছরের এক কিশোরকে অপহরণের অভিযোগ উঠেছিল চিনা সেনার বিরুদ্ধে। বৃহস্পতিবার চিন জানাল, এমন কোনও ঘটনা ঘটেছে বলে তাদের জানা নেই।

চিনের বিদেশমন্ত্রক জানিয়েছে, সাধারণত সীমানা পেরনোর চেষ্টা করলে বা সীমানা সংলগ্ন এলাকায় অবৈধ কাজকর্ম দেখলেই চিনের পিপলস লিবারেশন আর্মি (পিএলএ) প্রয়োজনীয় ব্যবস্থা নেয়। তবে এ ক্ষেত্রে তেমন কিছু ঘটেছিল কি না তা জানা নেই তাদের।

মঙ্গলবার অরুণাচল প্রদেশের আপার সিয়াং জেলার লুংটা জোর এলাকা থেকে চিনা সেনারা এক স্থানীয় কিশোরকে অপহরণ করেছে বলে অভিযোগ করেন অরুণাচলের সাংসদ তাপির গাও। ওই কিশোরের নাম মিরাম তারন। তাঁকে ভারতীয় সীমানার মধ্যে থেকেই অপহরণ করা হয়েছে বলে অভিযোগ করেন তাপির।

অরুণাচলের সাংসদ জানিয়েছিলেন, মিরাম ও তার বন্ধু জনি ইয়েয়িং ওই এলাকায় ঔষধি গাছ সংগ্রহ করতে গিয়েছিল। মিরামকে চিনা সেনাদের হাতে ধরা পড়তে দেখে তার বন্ধু জনি। সে-ই খবর দেয় স্থানীয় প্রশাসনকে। তবে এ ব্যাপারে চিনের বিদেশ দফতরের মুখপাত্রকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘পিএলএ সীমানায় হওয়া বেআইনি কার্যকলাপের উপর নজর রাখে এবং তা নিয়ন্ত্রণও করে। তবে এর বেশি এ ব্যাপারে আমার আর কিছু জানা নেই।’’

যদিও ভারতীয় সেনাবাহিনীর দাবি মিরামের অপহরণের খবর পেয়েই তারা যোগাযোগ করেছিল চিনা সেনাবাহিনীর সঙ্গে। অরুণাচল সীমানা থেকে তার উধাও হয়ে যাওয়ার কথাও জানানো হয়েছিল পিএলএ-কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE