Advertisement
০১ মে ২০২৪
Heart Attack

রিলে দৌড়ে দ্বিতীয় হওয়ার পরেই হৃদ্‌রোগে আক্রান্ত, মৃত্যু কর্নাটকের দশম শ্রেণির ছাত্রের

স্কুলের হয়ে ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিয়েছিল দশম শ্রেণির ভীমশঙ্কর। সে যখন দৌড়চ্ছিল, তখন তার স্কুলই প্রথম স্থানে ছিল। কিন্তু পরবর্তীতে পিছিয়ে পড়ে দ্বিতীয় হয় স্কুল।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১৯:১৮
Share: Save:

রিলে দৌড়ে একটুর জন্য প্রথম হওয়া হয়নি তার স্কুলের দলের। ফলে ভেঙে পড়েছিল সে। সেই হতাশা যে প্রাণ কেড়ে নেবে ১৫ বছরের নাবালকের, কে জানত! ঘটনাটি ঘটেছে কর্নাটকের টুমাকুরু তালুকে। দশম শ্রেণির এক ছাত্র প্রাণ হারাল হৃদ্‌রোগের শিকার হয়ে।

টুমুকুরুর বেলাধারা রুরাল হাই স্কুলের দশম শ্রেণির পড়ুয়া ভীমশঙ্কর। সম্প্রতি আন্তঃ স্কুল ক্রীড়া প্রতিযোগিতায় স্কুলের হয়ে নাম দিয়েছিল সে। ওই স্কুল থেকে মোট ১২ জনের একটি দল গিয়েছিল অন্য একটি স্কুলের মাঠে ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিতে। জানা গিয়েছে, বৃহস্পতিবার ভীমশঙ্করের রিলে দৌড়ের দল একটুর জন্য প্রথম হতে পারেনি। হতাশায় ভেঙে পড়েছিল ভীমশঙ্কর। তার পরেই আচমকা জ্ঞান হারিয়ে পড়ে যায় সে। তড়িঘড়ি নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা জানান, পথেই মৃত্যু হয়েছে দশমের পড়ুয়ার।

স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন, ভীমশঙ্কর নিজে ভাল দৌড়েছিল। সে-ই স্কুলকে প্রথম স্থানে নিয়ে যায় ৪X১০০ মিটার দৌ়ড়ে। কিন্তু ভীমশঙ্করের পর যারা দৌড়তে যায়, তারা পিছিয়ে পড়ে। এর ফলে আর প্রথম হওয়া হয়নি স্কুলের। এতে হতাশায় ডুবে যায় ভীমশঙ্কর। এর পরেই হৃদ্‌রোগে আক্রান্ত হয় সে। তাতেই তার মৃত্যু হয় বলে জানিয়েছেন চিকিৎসকেরা। জানা গিয়েছে, ভীমশঙ্করের বাবা একটি ইটভাটায় কাজ করেন। তিনি কোরা থানায় একটি একটি অভিযোগ দায়ের করেছেন।

সাম্প্রতিক কালে কমবয়সিদের মধ্যে হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। জুন মাসে কলকাতার এলগিন রোডের একটি ইংরেজি মাধ্যম স্কুলের ১৪ বছরের ছাত্রী দৈনিক প্রার্থনা চলাকালীন অসুস্থ হয়ে পড়ে। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। জানা যায়, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heart Attack Student Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE