Advertisement
১৯ জুলাই ২০২৪
Amarnath

Amarnath Cloudburst: অমরনাথে মেঘ ভাঙা বৃষ্টি! ভাসল ২৫টি পুণ্যার্থী শিবির, মৃত অন্তত ১০, নিখোঁজ বহু

জম্মু ও কাশ্মীরের এই তীর্থস্থলে শুরু হয়েছে উদ্ধার কাজ। ঘটনাস্থলে পৌঁছেছে জাতীয় এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী। এসেছে আইটিবিপির কপ্টার।

ছবি টুইটার থেকে

ছবি টুইটার থেকে

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ১৯:২২
Share: Save:

মেঘ ভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত জম্মু ও কাশ্মীরের অমরনাথ তীর্থক্ষেত্র। শুক্রবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ অমরনাথ গুহা এবং কালীমাতার মাঝামাঝি এলাকায় অল্প সময়ের মধ্যে প্রবল বৃষ্টি হয়। তা থেকে প্রবল জলস্ফীতি এবং প্লাবনে ২৫টি পুণ্যার্থীর শিবির ভেসে গিয়েছে। অন্তত ন’জনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর।

পুলিশ জানিয়েছে, এলাকায় থাকা অনেকেরই খোঁজ পাওয়া যাচ্ছে না। আশঙ্কা, মৃতের সংখ্যা বাড়তে পারে আরও।

শুক্রবারের এই ঘটনায় ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। পৌঁছেছে জম্মু ও কাশ্মীরের বিপর্যয় মোকাবিলা বাহিনীও। শুরু হয়েছে উদ্ধার কাজ। ইন্দো টিবেটান সীমান্ত পুলিশবাহিনী হেলিকপ্টার নিয়ে পৌঁছেছে এলাকায়। তারা জানিয়েছে মেঘ ভাঙা বৃষ্টিতে অমরনাথের গুহার উপর থেকে হঠাৎ করেই জল নামতে শুরু করে। তার পরই হুড়মুড়িয়ে জল ঢুকতে শুরু করে এলাকায়। ঘটনাটির একটি ভিডিয়ো প্রকাশ করেছে সংবাদ সংস্থা এএনআই। তাতে দেখা যাচ্ছে প্রবল স্রোতে জল ঢুকছে রাস্তা দিয়ে।

উদ্ধারকারীরা জানিয়েছে, পুণ্যার্থীদের খাবার এবং আশ্রয় দেওয়ার বেশ কয়েকটি লঙ্গরখানা আক্রান্ত হয়েছে ভারী বৃষ্টি আর তার জেরে হওয়া আচমকা জলস্ফীতিতে। একটি সূত্রে জানা গিয়েছে, সেই সময় ওই এলাকার কাছেই ছিলেন ১০ থেকে ১২ হাজার পুণ্যার্থী।

(এই খবরটি সবেমাত্র দেওয়া হয়েছে। বিস্তারিত খবরটি কিছু ক্ষণের মধ্যেই আসছে। অপেক্ষা করুন। পাতাটি কিছু ক্ষণ পর পর রিফ্রেশ করুন। আপডেটেড খবরটি আপনি দেখতে পাবেন। অতি দ্রুততার সঙ্গে আপনার কাছে খবর পৌঁছে দেওয়ার সময়েও আমরা খবরের সত্যাসত্য সম্পর্কে সচেতন। সেই জন্যই যে কোনও ‘খবর’ পাওয়ার পর, তার সম্পর্কে নিশ্চিত হয়ে তবেই আমরা তা প্রকাশ করি। ফেক নিউজ বা ভুয়ো খবরের রমরমার সময়ে এটা আরও বেশি জরুরি হয়ে উঠেছে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amarnath kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE