Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
cocaine

২২০ কোটি টাকার কোকেন উদ্ধার! ওড়িশার পারাদ্বীপ বন্দরে ইজিপ্টের জাহাজ ভিড়তেই শুরু হইচই

ইন্দোনেশিয়ার বন্দর হয়ে ওড়িশার বন্দরে আসা জাহাজটির যাওয়ার কথা ছিল ডেনমার্ক। পারাদ্বীপ বন্দর থেকে স্টিল প্লেট বোঝাই হচ্ছিল ওই জাহাজে। সেই জাহাজেই মেলে বিপুল অর্থের মাদক।

cocaine

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পারাদ্বীপ শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ২২:১৬
Share: Save:

২২০ কোটি টাকার কোকেন উদ্ধার ঘিরে চাঞ্চল্য ওড়িশায়। শুক্রবার ওড়িশার জগৎসিংহপুর জেলার পারাদ্বীপ বন্দরে একটি জাহাজ ভিড়তেই বিপুল পরিমাণ মাদক উদ্ধারের খবর আসে। শুরু হয় হইচই।

ওড়িশার পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে পারাদ্বীপ আন্তর্জাতিক কার্গো টার্মিনালে (পিআইসিটি) একটি জাহাজ নোঙর করে। কার্গো জাহাজটির নাম এমভি দেবী। তার ক্রেনে মোট ২২টি বড় প্যাকেট দেখে সন্দেহ হয় ক্রেন অপারেটরের। তড়িঘড়ি শুরু হয় পরীক্ষা। দেখা যায়, প্যাকেটগুলোর ভিতরে কোকেন রয়েছে। সব মিলিয়ে ২২০ কোটি টাকার কোকেন ছিল ওই প্যাকেটগুলিতে।

শুল্ক দফতর সূত্রে খবর, ইজিপ্ট থেকে যাত্রা শুরু করে সংশ্লিষ্ট জাহাজটি। ইন্দোনেশিয়ার গ্রিসিক বন্দর হয়ে ওড়িশার বন্দরে আসা জাহাজটির যাওয়ার কথা ছিল ডেনমার্ক। পারাদ্বীপ বন্দর থেকে স্টিল প্লেট বোঝাই হচ্ছিল ওই জাহাজে। সেই জাহাজেই মেলে বিপুল অর্থের মাদক। ওই ঘটনা নিয়ে সংবাদ সংস্থা পিটিআইকে শুল্ক দফতরের এক আধিকারিক জানান, পরীক্ষার পর নিশ্চিত হয়েছে যে সন্দেহজনক প্যাকেটগুলিতে কোকেন ছিল। মোটামুটি এর বাজার মূল্য হবে ২০০ থেকে ২২০ কোটি টাকা। তবে ওই ঘটনায় গ্রেফতারির কোনও খবর মেলেনি। জাহাজের বেশ কয়েক জন ক্রু-কে আটক করা হয়েছে। কোথা থেকে ওই কোকেন তোলা হয়, কাদের হাতে তুলে দেওয়ার পরিকল্পনা ছিল, এ সবের খোঁজখবর চলছে। তদন্তের জন্য শুক্রবার ওড়িশার রাজধানী ভুবনেশ্বর থেকে শুল্ক দফতরের এক শীর্ষ কর্তা পারাদ্বীপে গিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE