Advertisement
০৪ মার্চ ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

চার রাজ্যের ভোটের ফল। জাতীয় সঙ্গীত ‘অবমাননা’র তদন্ত। সংসদের আসন্ন অধিবেশন এবং মহুয়া। ঘূর্ণিঝড় পরিস্থিতি ও রাজ্যের আবহাওয়া। টি-টোয়েন্টি: ভারত বনাম অস্ট্রেলিয়া।

An image of Election

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ০৭:২১
Share: Save:

চার রাজ্যের ভোটের ফল

পাঁচ রাজ্যের ভোট পর্ব শেষ হয়েছে গত ৩০ নভেম্বর। আজ তার মধ্যে চার রাজ্যের ভোট গণনা হবে— রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ় এবং তেলঙ্গানা। মিজোরামের গণনা হবে সোমবার। তবে যে চার রাজ্যের ফলপ্রকাশ আজ হবে তার দিকে তাকিয়ে গোটা দেশ। কারণ, পরের বছর লোকসভা ভোটের আগে এই ভোটকে সেমিফাইনাল হিসাবে দেখা হচ্ছে। ফল সংক্রান্ত সমস্ত খবরে আজ নজর থাকবে দিনভর।

জাতীয় সঙ্গীত ‘অবমাননা’র তদন্ত

জাতীয় সঙ্গীত ‘অবমাননা’র অভিযোগে বিজেপি বিধায়কদের বিরুদ্ধে তদন্ত করছে কলকাতা পুলিশ। গত বুধ ও বৃহস্পতিবার বিধানসভায় বিজেপি বিধায়কেরা জাতীয় সঙ্গীতের ‘অবমাননা’ করেছেন বলে অভিযোগ দায়ের করেছে তৃণমূল। ইতিমধ্যে ১০ বিজেপি বিধায়ককে হাজিরার নোটিস দিয়েছে কলকাতা পুলিশ। সেই তদন্ত সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

সংসদের আসন্ন অধিবেশন এবং মহুয়া

সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। প্রথম দিনই তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র সংক্রান্ত বিষয়ে এথিক্স কমিটির সুপারিশ পেশ হওয়ার কথা। ইতিমধ্যেই মহুয়ার পাশে দাঁড়িয়েছেন লোকসভায় কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী। রবিবার এ বিষয়ে কে কী বলেন সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ঘূর্ণিঝড় পরিস্থিতি ও রাজ্যের আবহাওয়া

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের উপরে তৈরি হয়েছে গভীর নিম্নচাপ। আগামী ২৪ ঘণ্টায় তা ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। তার প্রভাবে বুধ এবং বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ১০ জেলায় হতে পারে হালকা বৃষ্টি। তবে বিক্ষিপ্ত ভাবে। এই খবরে নজর থাকবে।

টি-টোয়েন্টি: ভারত বনাম অস্ট্রেলিয়া

আজ ভারত-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ। প্রথম চারটি ম্যাচের তিনটিতে জিতে ইতিমধ্যেই সিরিজ পকেটে পুরে ফেলেছে ভারত। রবিবারের ম্যাচ নিয়মরক্ষার। সূর্যকুমার যাদবেরা এই ম্যাচে একাধিক পরীক্ষানিরীক্ষা করতে পারেন। নতুন কেউ সুযোগ পেতে পারেন ভারতীয় দলে। বেঙ্গালুরুতে খেলা শুরু সন্ধ্যা ৭টা থেকে। খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE