Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। মুখ্যমন্ত্রীর জোড়া প্রশাসনিক সভা। রঞ্জি ট্রফি ফাইনালের প্রথম দিন। গ্রুপ ডি-তে ১,৯১১ জনের চাকরি বাতিলের শুনানি ডিভিশন বেঞ্চে।

A Photograph representing election

বৃহস্পতিবার ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ রয়েছে। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:০০
Share: Save:

ত্রিপুরায় বিধানসভা নির্বাচন

আজ, বৃহস্পতিবার ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ রয়েছে। সকাল ৭টা থেকে শুরু হবে ভোটগ্রহণ। ত্রিপুরার ৬০টি আসনে ভোট নেওয়া হচ্ছে। আজ দিনভর সে রাজ্যের ভোটের খবরের দিকে নজর থাকবে।

মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা পশ্চিম মেদিনীপুর ও পুরুলিয়ায়

আজ জোড়া প্রশাসনিক সভা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। প্রথম সভাটি তিনি করবেন পশ্চিম মেদিনীপুরে। দ্বিতীয়টি হবে পুরুলিয়ায়। মুখ্যমন্ত্রীর এই কর্মসূচির দিকে নজর থাকবে।

রঞ্জি ট্রফি ফাইনালের প্রথম দিন: বাংলা বনাম সৌরাষ্ট্র

আজ থেকে শুরু হচ্ছে রঞ্জি ট্রফির ফাইনাল ম্যাচ। সকাল সাড়ে ৯টা থেকে বাংলা বনাম সৌরাষ্ট্রের খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

দিল্লির নিক্কি হত্যাকাণ্ডের তদন্ত

ফের দিল্লিতে নৃশংস হত্যাকাণ্ড। প্রেমিকা নিক্কি যাদবকে খুন করে দেহ লুকিয়ে বিয়ে করতে যাওয়ার অভিযোগ উঠল ২৪ বছরের যুবক সাহিল গহলৌতের বিরুদ্ধে। ইতিমধ্যে তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। আজ নজর থাকবে এই ঘটনার তদন্তের দিকে।

গ্রুপ ডি-তে ১,৯১১ জনের চাকরি বাতিলের শুনানি ডিভিশন বেঞ্চে

স্কুলে বেআইনি উপায়ে চাকরি পাওয়ার অভিযোগে ১,৯১১ জন গ্ৰুপ-ডি কর্মীর চাকরি বাতিল করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশনে বেঞ্চে যান চাকরিচ্যুতরা। আজ বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে এই মামলাটির শুনানি রয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সিবিআই মামলায় আদালতে পার্থের হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল সিবিআই। আজ তাঁকে আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

বিধানসভায় বাজেট অধিবেশন

বুধবার বিধানসভায় বাজেট পেশ করা হয়েছে। বাজেট পেশের পর আজ অধিবেশনের প্রথম দিন। বাজেট সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আজ সেখানে আলোচনা হওয়ার কথা। নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

আদানি গোষ্ঠীর পরিস্থিতি

সম্প্রতি দেশের বাজারে বিপুল ক্ষতির মুখোমুখি হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ঘনিষ্ঠ’ শিল্পপতি গৌতম আদানির সংস্থা। যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এই অবস্থায় তাঁদের মালিকানাধীন কয়েকটি সংস্থায় কোনও আর্থিক অসঙ্গতি বা দুর্নীতি রয়েছে কি না, তা স্বতন্ত্র ভাবে যাচাই (অডিট) করে দেখতে আমেরিকার আর্থিক সংস্থা ‘গ্রান্ট থর্নটন’কে নিয়োগ করেছেন এই গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানি। যদিও আর্থিক ধাক্কা কাটিয়ে ফের ঘুরে দাঁড়িয়ে লাভের মুখ দেখতে শুরু করেছে সংস্থাটি। আজ এই সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

ভারতীয় ক্রিকেট দলের খবরাখবর

শুক্রবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে নামছে ভারত। মোট চারটি টেস্ট হবে দু’দলের মধ্যে। প্রথম টেস্টে জিতে কিছুটা এগিয়ে রয়েছে ভারত। আজকের ম্যাচ জিতলে সিরিজ জয়ের কাছাকাছি পৌঁছে যাবে তারা। আজ নজর থাকবে ভারতীয় দলের খবরের দিকে।

রাজ্যের আবহাওয়া

পর পর তিন দিন রাজ্যে তাপমাত্রার পারদ ছিল নিম্নমুখী। তবে আজ থেকে ফের ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রা। আবহাওয়া দফতর জানিয়েছে, সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। রাতের দিকে হালকা ঠান্ডার আমেজ থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE