Advertisement
১১ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১২

মেঘালয়ে মমতার জনসভা। ভারত ও নিউ জ়িল্যান্ডের প্রথম এক দিনের ম্যাচ। অভিষেকের মেঘালয়-সফর। নড্ডার বাংলা সফরের প্রস্তুতি। বাসন্তীতে সুকান্ত-মিঠুনের সভা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ০৭:৩৩
Share: Save:

মেঘালয়ে মমতার জনসভা

মেঘালয় সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে রাজ্যে সামনেই বিধানসভা ভোট রয়েছে। আজ, বুধবার সেখানে তৃণমূলের হয়ে ভোটপ্রচার সারবেন তৃণমূল নেত্রী। মমতার একটি সভা করার কথা রয়েছে মেঘালয়ে। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

ভারত-নিউ জ়িল্যান্ড প্রথম এক দিনের ম্যাচ

আজ ভারত বনাম নিউ জ়িল্যান্ডের প্রথম এক দিনের ম্যাচ রয়েছে। দুপুর দেড়টা থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার ফলের দিকে।

অভিষেকের মেঘালয়-সফর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মেঘালয় গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ভোটমুখী মেঘালয়ে আজ তিনি ভোটপ্রচার করবেন। নজর থাকবে সেই খবরের দিকে।

নড্ডার বাংলা সফরের প্রস্তুতি

বৃহস্পতিবার রাজ্য সফরে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। দলের একাধিক কর্মসূচিতে তাঁর অংশ নেওয়ার কথা। কৃষ্ণনগরে সভা করবেন। সেই মতো প্রস্তুতি শুরু হয়েছে রাজ্য বিজেপিতে। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

বাসন্তীতে সুকান্ত-মিঠুনের সভা

আজ দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে বিজেপির সভা রয়েছে। এই সভাতে থাকবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী। নজর থাকবে এই সভার দিকে।

শহরে ৬ দিনের সফরে মোহন ভাগবত

কলকাতায় আসছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। এখানে তিনি ৬ দিন থাকবেন। সংগঠনের কাজে কলকাতায় তাঁর কর্মসূচি রয়েছে। ভাগবতের এই সফরের দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্যের তাপমাত্রা ফের নিম্নমুখী। দিন কয়েক ঠান্ডা কম ছিল। সোমবার থেকে ঠান্ডা ফের বাড়তে শুরু করেছে। আবার জাঁকিয়ে শীত পড়বে বাংলায়— জানাচ্ছে আবহাওয়া দফতর। চলতি সপ্তাহে কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। হালকা বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায়। কয়েক পশলা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের দক্ষিণের জেলাগুলিতে। অন্য দিকে, হাড় কাঁপানো ঠান্ডা থাকবে উত্তরবঙ্গে। দার্জিলিঙের তাপমাত্রা হিমাঙ্কের নীচে চলে গিয়েছে। এ ছাড়া রাজ্যের নানা জায়গায় কুয়াশার দাপট। আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে আজ নজর থাকবে।

বাংলা-হরিয়ানা রঞ্জি ট্রফির দ্বিতীয় দিন

আজ বাংলা বনাম হরিয়ানার রঞ্জি ট্রফির দ্বিতীয় দিনের ম্যাচ। সকাল ৯টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অস্ট্রেলিয়ান ওপেন টেনিস

শুরু হয়েছে অস্ট্রেলিয়ান ওপেনের টেনিস খেলা। ভোর সাড়ে ৫টা থেকে খেলাটি শুরু হয়েছে। আজ নজর থাকবে এই খেলার দিকে।

মহিলাদের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ: ভারত-স্কটল্যান্ড

আজ মহিলাদের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের খেলা রয়েছে। খেলবে ভারত ও স্কটল্যান্ড। বিকেল ৫টা থেকে খেলাটি শুরু হওয়ার কথা। এই খেলার ফলের দিকে নজর থাকবে।

শীতে কাবু উত্তর ভারত

প্রবল ঠান্ডায় কাঁপছে গোটা উত্তর ভারত। আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার সকাল থেকে শৈত্যপ্রবাহ পরিস্থিতি তৈরি হয়েছে দিল্লি, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, রাজস্থান এবং উত্তরপ্রদেশের একাংশে। তুষারপাত হয়েছে উত্তরাখণ্ডের কিছু অংশে, জম্মু-কাশ্মীর, লাদাখ, গিলগিট, বাল্টিস্তান, মুজফ্‌ফরাবাদ এবং হিমাচল প্রদেশে। রাজধানী দিল্লিতে পারদ ৩ ডিগ্রির নীচে নেমে গিয়েছে। আজ আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

জোশীমঠের পরিস্থিতি

গত সপ্তাহে উত্তরাখণ্ডের পাহাড়ি জনপদ জোশীমঠের বিভিন্ন বাড়ি, হোটেলে ফাটল দেখা দেয়। এর ফলে ক্ষতিগ্রস্ত প্রায় ৭০০-রও বেশি পরিবার। জোশীমঠ বসবাসের উপযুক্ত নয় বলে জানিয়েছে সে রাজ্যের প্রশাসন। বেশি ক্ষতিগ্রস্ত বাড়িগুলিকে ভেঙে ফেলার কাজ শুরু হয়েছে। ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার কথা জানিয়েছে রাজ্য সরকার। অন্য দিকে, জোশীমঠ বাঁচাতে সমীক্ষা শুরু করেছে কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE