Advertisement
০২ মে ২০২৪
News Of The Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

দিল্লিতে বিরোধী জোট ‘ইন্ডিয়া’র বৈঠক। সংসদের অধিবেশন ও সাসপেনশন বিতর্ক। আইপিএল নিলাম। ‘কালীঘাটের কাকু’র জামিন মামলা। ভারত-বনাম দক্ষিণ আফ্রিকা: আজই সিরিজ় জয়? শীত কেমন, পূর্বাভাস কী?

An Image Of IPL

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ০৭:২০
Share: Save:

দিল্লিতে বিরোধী জোট ‘ইন্ডিয়া’র বৈঠক

মঙ্গলবার দেশের রাজনীতির আগ্রহের কেন্দ্রবিন্দু হতে চলেছে রাজধানী দিল্লি। বিকেলে সর্বভারতীয় স্তরে বিজেপি বিরোধী জোট 'ইন্ডিয়া'র বৈঠক রয়েছে। তিন রাজ্যে হারের পর কংগ্রেস এই প্রথম জোটের সব শরিকদের নিয়ে বৈঠকে বসছে। বৈঠকে গুরুত্বপূর্ণ ভুমিকা নিতে পারেন তৃণমূলনেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের আসন সমঝোতা নিয়ে কী আলোচনা হয়, অভিন্ন কোনও ফর্মুলা নির্ধারিত হয় কিনা সেই সংক্রান্ত খবরে নজর থাকবে।

সংসদের অধিবেশন ও সাসপেনশন বিতর্ক।

শুধু সোমবারেই ৭৮ জন। চলতি শীতকালীন অধিবেশনে মোট ৯২ জন বিরোধী সাংসদকে লোকসভা এবং রাজ্যসভা থেকে সাসপেন্ড করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ বিশৃঙ্খলা সৃষ্টির। মঙ্গলবারও অধিবেশন রয়েছে সংসদে। এ নিয়ে উত্তাল হতে পারে দুই কক্ষের অধিবেশন। নজর থাকবে সেদিকে।

আইপিএল নিলাম

এ বারের আইপিএলের ‘মিনি অকশন’ বা ছোট নিলাম আজ। দশটি দল নামবে ক্রিকেটার কেনার লড়াইয়ে। সব থেকে বেশি ১২ জন ক্রিকেটার কিনতে পারবে কলকাতা নাইট রাইডার্স। সব থেকে বেশি টাকা আছে গুজরাত টাইটান্সের কাছে। তারা খরচ করতে পারবে ৩৮ কোটি ১৫ লক্ষ টাকা। কী হবে নিলামে? কাকে কোন দল নেবে? নিলাম শুরু দুপুর ১টা থেকে। দেখা যাবে স্টার স্পোর্টসে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

‘কালীঘাটের কাকু’র জামিন মামলা

অসুস্থতার কারণে নিয়োগ দুর্নীতি মামলা থেকে জামিন চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকু। তাঁকে গ্রেফতার করেছিল ইডি। এখন তিনি এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আজ তাঁর জামিনের শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। আদালতের নির্দেশের দিকে নজর থাকবে।

ভারত-বনাম দক্ষিণ আফ্রিকা: আজই সিরিজ় জয়?

ভারত এবং দক্ষিণ আফ্রিকা মুখোমুখি এক দিনের সিরিজে। তিন ম্যাচের সিরিজে আজ দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে কে এল রাহুলের দল উড়িয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। ফলে আজ জিতলেই সিরিজ ভারতের। তারা কি পারবে এক ম্যাচ বাকি থাকতে সিরিজ পকেটে পুরতে? এই ম্যাচ বিকেল ৪:৩০ থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসে।

শীত কেমন, পূর্বাভাস কী?

উত্তরে হাওয়ার কারণে গোটা রাজ্য জুড়েই দাপিয়ে বেড়াচ্ছে শীত। তবে তা বেশি দিন স্থায়ী হবে না। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী শুক্রবার-শনিবার থেকে ঊর্ধ্বমুখী হতে পারে তাপমাত্রা। পারদ চড়তে পারে দু’তিন ডিগ্রি পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE