Advertisement
২৬ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

মেঘালয়ে ভোটের ইস্তাহার প্রকাশে অভিষেক। কেন্দ্রের টাকা নয়ছয়ের অভিযোগে জনস্বার্থ মামলার শুনানি হাই কোর্টে। ভারত-নিউ জ়িল্যান্ড তৃতীয় এক দিনের ম্যাচ।

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ০৬:২৩
Share: Save:

মেঘালয়ে ভোটের ইস্তাহার প্রকাশে অভিষেক

আগামী ২৭ ফেব্রুয়ারি মেঘালয়ে বিধানসভা নির্বাচন। ওই নির্বাচনের আগে আজ, মঙ্গলবার সেখানকার ভোটের ইস্তাহার প্রকাশ করবে তৃণমূল। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ইস্তাহার প্রকাশ করবেন। তৃণমূলের ইস্তাহারে কী কী রয়েছে সে দিকে নজর থাকবে।

কেন্দ্রের টাকা নয়ছয়ের অভিযোগে জনস্বার্থ মামলার শুনানি হাই কোর্টে

কেন্দ্রীয় বরাদ্দের প্রায় ২ লাখ ৩০ হাজার কোটি টাকার হিসাব দিতে পারছে না রাজ্য! এই অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়। আজ মামলাটির শুনানি রয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। নজর থাকবে এই খবরের দিকে।

ভারত-নিউ জ়িল্যান্ড তৃতীয় এক দিনের ম্যাচ

আজ ভারত এবং নিউ জ়িল্যান্ডের তৃতীয় এক দিনের ম্যাচ। আগের দু’টি ম্যাচ জিতে এই সিরিজ জয় করে নিয়েছে ভারত। ফলে আজ নিয়মরক্ষার ম্যাচে নামছে তারা। দুপুর দেড়টা থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের আবহাওয়া

রাজ্য থেকে বিদায়ের পথে শীত। এখনই আর পারদ পতনের সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তারা জানিয়েছে, তাপমাত্রা আর কমবে না। সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। তবে আগামী কয়েক দিন শীতের আমেজ বজায় থাকবে।

নদিয়ায় সুকান্ত-মিঠুনের সভা

পঞ্চায়েত ভোটের আগে আজ নদিয়ায় বিজেপির সভা রয়েছে। ওই সভায় বক্তব্য রাখবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং দলের নেতা মিঠুন চক্রবর্তী। আজ দুপুর আড়াইটে নাগাদ সভাটি শুরু হবে। নজর থাকবে এই খবরের দিকে।

ভাঙড়ের পরিস্থিতি

গত শুক্রবার থেকে উত্তপ্ত দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়। সেখানে তৃণমূল এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)-এর কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের জেরে পরিস্থিতি উত্তপ্ত হয়। তার পর উপর এলাকার বিধায়ক নওশাদ সিদ্দিকি গ্রেফতার হওয়ায় এলাকায় চাপা উত্তেজনা রয়েছে। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

বাংলা-ওড়িশা রঞ্জি ট্রফির প্রথম দিন

আজ বাংলা বনাম ওড়িশা রঞ্জি ট্রফির প্রথম দিনের ম্যাচ রয়েছে। সকাল সাড়ে ৮টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার ফলের দিকে।

অস্ট্রেলিয়ান ওপেন

আজ অস্ট্রেলিয়ান ওপেনের নবম দিন। এই টুর্নামেন্টের অষ্টম দিনে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছেন নোভাক জোকোভিচ। তিনি ২২তম গ্র্যান্ড স্ল্যাম খেতাব জয়ের লক্ষ্যে এগিয়ে চলেছেন। অন্য দিকে, এই টুর্নামেন্টে কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলছেন সানিয়া মির্জা। সোমবার রোহন বোপান্নার সঙ্গে জুটি বেঁধে তিনি পৌঁছে গিয়েছেন মিক্সড ডাবল্‌সের কোয়ার্টার ফাইনালে। আজও ভোর সাড়ে ৫টা থেকে শুরু হয়েছে অস্ট্রেলিয়ান ওপেনের খেলা। এই খেলার আরও খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE