Advertisement
০৩ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১৪

প্রয়াত পেলে। বাংলা সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন। ৫ রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিয়ে জাতীয় গঙ্গা পরিষদের বৈঠক। এমপি কাপ ফাইনালে মহেশতলায় অভিষেক।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ০৮:০২
Share: Save:

প্রয়াত পেলে

বিশ্ব ফুটবলের প্রথম মহাতারকা পেলের জীবনাবসান। বয়স হয়েছিল ৮২ বছর। তিন বারের বিশ্বকাপ জয়ী বিশ্বের একমাত্র ফুটবলার প্রয়াত হলেন বিশ্বকাপের পরেই। তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন। আজ, শুক্রবার এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

এমপি কাপ ফাইনাল: মহেশতলায় অভিষেক

আজ ডায়মন্ড হারবারে এমপি কাপের ফাইনাল ম্যাচ রয়েছে। খেলাটি হবে মহেশতলায়। ফাইনাল ম্যাচে উপস্থিত থাকবেন ডায়মন্ড হারবারের সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

শীতে কাবু উত্তর ভারত

শীতের দাপটে কাবু উত্তর ভারত। কড়া শীতে কাঁপছে দিল্লি-সহ উত্তরের কয়েকটি রাজ্য। কোথাও কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে গিয়েছে। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

ফের কমতে শুরু করেছে রাজ্যের তাপমাত্রা। বৃহস্পতিবার কলকাতার পারদ কিছুটা কমেছে। তবে এখনও পর্যন্ত কড়া শীত অনুভূত হয়নি। আবহাওয়া দফতর জানিয়েছে, দু’এক দিনের মধ্যেই তাপমাত্রা আরও কমতে শুরু করবে। নতুন বছরের শুরুতে শীতের আমেজ মিলবে রাজ্যে। আজ আবহাওয়া কেমন থাকে সে দিকে নজর থাকবে।

করোনা পরিস্থিতি

চিনে ভয়াবহ আকার নিয়েছে করোনা। সে দেশে প্রতি দিন কয়েক হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। চিনের এই অবস্থা দেখে চিন্তা দেখা দিয়েছে এ দেশেও। গত কয়েক দিনে ভারতে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে রাজ্যগুলিকে সতর্ক করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। আন্তর্জাতিক বিমানবন্দরগুলিতে করোনা পরীক্ষা চালু হয়েছে। গত কয়েক দিনে কলকাতা বিমানবন্দরে বেশ কয়েক জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। তাঁদের মধ্যে অধিকাংশই বিদেশ থেকে ফিরেছেন। আজ করোনা সংক্রান্ত বিভিন্ন খবরের দিকে নজর থাকবে।

হাওড়ায় ঝাড়খণ্ডের ‘ইউটিউবার’ খুনের তদন্ত

হাওড়ায় খুন হয়েছেন ঝাড়খণ্ডের ‘ইউটিউবার’। গুলি করে তাঁকে খুন করা হয়েছে। আজ এই খুনের তদন্তের দিকে নজর থাকবে।

ভারতীয় ক্রিকেট দলের খবর

শ্রীলঙ্কার বিরুদ্ধে দল ঘোষণা করেছে ভারত। একদিনের সিরিজে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়ক হার্দিক পাণ্ড্যত। তার আগে ভারতীয় শিবিরের আরও খবরের দিকে আজ নজর থাকবে।

আইএসএল: ইস্টবেঙ্গল-বেঙ্গালুরু এফসি

আজ আইএসএল-এ ইস্টবেঙ্গল বনাম বেঙ্গালুরু এফসি-র খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ খেলাটি শুরু হবে।

ইউক্রেন-রাশিয়া দ্বন্দ্ব

যুদ্ধের ৩০৯তম দিনে রাজধানী কিভ-সহ ইউক্রেনের বিভিন্ন শহরে বৃহত্তম ক্ষেপণাস্ত্র হামলা চালাল রাশিয়া। ইউক্রেন সেনার একটি সূত্র জানিয়েছে, বুধবার রাত থেকে শতাধিক ক্রুজ ক্ষেপণাস্ত্র ছুড়েছে রুশ ফৌজ। প্রবল শীত আর তুষারপাতের মধ্যে ঝাঁকে ঝাঁকে রুশ ক্ষেপণাস্ত্রের হামলায় বিপর্যস্ত হয়ে পড়েছে কিভ-সহ বিভিন্ন শহরের বিদ্যুৎ ও জল সরবরাহ ব্যবস্থা। ইউক্রেনের দাবি, রাজধানী লক্ষ্য করে ছোড়া ১৬টি ক্ষেপণাস্ত্র আকাশপথে ধ্বংস করা সম্ভব হয়েছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টেস্টের পঞ্চম দিন

আজ পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের প্রথম টেস্টের পঞ্চম দিন। সকাল সাড়ে ১০টা থেকে খেলাটি শুরু হবে। এর ফলাফলের দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE