Advertisement
১৯ এপ্রিল ২০২৪
China

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

মহরমের অনুষ্ঠান। ভারত ছাড়ো কর্মসূচির ৮০ বছর পূর্তি উপলক্ষে তৃণমূল ও বিজেপির মিছিল। অনুব্রতকে আবার কি ডাকবে সিবিআই?

অজানা ঘাঁটি থেকে চিন সাগরে ক্ষেপণাস্ত্র ছুড়ছে পিএলএ।

অজানা ঘাঁটি থেকে চিন সাগরে ক্ষেপণাস্ত্র ছুড়ছে পিএলএ। ছবি রয়টার্স।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ০৭:০৫
Share: Save:

আজ, মঙ্গলবার মহরম। দেশ জুড়ে পালিত হচ্ছে মহরম। এই উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠান রয়েছে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

তৃণমূল ও বিজেপির মিছিল

আজ ভারত ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তিতে ব্লকে ব্লকে তৃণমূলের মিছিল রয়েছে। শাসকদলের নেতা-কর্মীরা এই মিছিলে অংশ নেবেন। আজ মিছিল রয়েছে বিজেপিরও। তমলুকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে মিছিল হতে পারে।

জঙ্গলমহলে অনুষ্ঠান

বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে জঙ্গলমহলে নানা সরকারি অনুষ্ঠান রয়েছে। আজ নজর থাকবে সে দিকে।

অনুব্রতকে সিবিআই তলব

সোমবার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে তলব করেছিল সিবিআই। কিন্তু তিনি ওই তলব এড়িয়ে যান। অনুব্রত এসএসকেএম হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করে বীরভূমে ফিরে যান বলে খবর। আজ ফের তাঁকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তলব করে কি না সে দিকে নজর থাকবে।

জাদুঘরে গুলির ফলোআপ

রবিবার কলকাতায় জাদুঘর চত্বরে গুলি চলে। ওই ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। হামলাকারী জওয়ান অক্ষয় মিশ্রকে ১৪ দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। আজ ওই কাণ্ডের ফলোআপের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ব্রাত্য বসুর সঙ্গে চাকরিপ্রার্থীরা

সোমবার ব্রাত্য বসুর সঙ্গে এসএসসি চাকরিপ্রার্থীদের বৈঠক হয়। এক চাকরিপ্রার্থীর দাবি, শিক্ষামন্ত্রী দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু করার আশ্বাস দিয়েছেন। আজ নিয়োগ সংক্রান্ত বিষয়ের খবরাখবরের দিকে নজর থাকবে।

জেলা হেফাজতে পার্থ ও অর্পিতা

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায় জেল হেফাজতে রয়েছেন। জেলের ভিতরে তাঁদের বিভিন্ন খবরাখবরের দিকে নজর থাকবে।

সিবিআই ও ইডির তল্লাশি অভিযান

এসএসসি মামলায় ইডি এবং সিবিআই তদন্তের আপডেটের দিকে আজ নজর থাকবে। গত সপ্তাহে রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় ইডি ও সিবিআই। আজ নতুন করে কোনও তল্লাশি অভিযান হয় কি না তা-ও দেখার।

দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

টানা চার দিন ধরে দেশে করোনার দৈনিক সংক্রমণের রেখচিত্র নিম্নমুখী রয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা আরও কমে ১৬,১৬৭। রবিবার এই সংখ্যা ছিল ১৮,৭৩৮। দেশে দৈনিক সংক্রমণের শীর্ষে এখনও দিল্লি। সেখানে গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা ২,৪২৩। রাজধানীর পরে রয়েছে কর্নাটক (১,৮৩৭), মহারাষ্ট্র (১,৮১২), কেরল (১,১৫৮) ও তামিলনাড়ু (১,০৫৭)। আজ দেশের কোভিড পরিস্থিতির দিকে নজর থাকবে। নজর থাকবে বাংলার কোভিড সংক্রমণ এবং মাঙ্কি পক্সের খবরের দিকে।

কলকাতা-সহ রাজ্যের আবহাওয়ার খবর

বঙ্গোপসাগরে নিম্নচাপের দরুণ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে চলতি সপ্তাহে ভারী বৃষ্টি হতে পারে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তি বাড়াবে। যার ফলে বৃষ্টির পরিমাণ বাড়বে। আজ ও বৃহস্পতিবার কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে।

তাইওয়ান সঙ্কট

তাইওয়ান নিয়ে উদ্বেগ আরও বাড়াল চিনা সেনার সাম্প্রতিক কার্যকলাপ। তাইওয়ানে আমেরিকার হাউস স্পিকার ন্যানসি পেলোসির সফরের প্রতিক্রিয়ায় এ বার তাইওয়ানের রাজধানী তাইপেই সংলগ্ন এলাকায় সেনা মহড়া শুরু করল বেজিং। সেখানকার এর পরবর্তী ঘটনাক্রমের দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE